রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:০৩, ২৫ জানুয়ারি ২০২১

‘দেশের রাজনীতিতে সততার অনন্য নজির বঙ্গবন্ধু পরিবার’

‘দেশের রাজনীতিতে সততার অনন্য নজির বঙ্গবন্ধু পরিবার’

ওবায়দুল কাদের। ফাইল ছবি


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ দেশের রাজনীতিতে সততার অনন্য নজির বঙ্গবন্ধু পরিবার। এ পরিবার থেকে সবাইকে সততা ও সুমহান ত্যাগের  শিক্ষা নিতে হবে।

সোমবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, শেখ হাসিনা সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় অবিরাম পরিশ্রম করছেন।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কোন ধরনের হস্তক্ষেপ করবে না সরকার। চট্টগ্রামের জনগণ যাকে খুশি তাকেই ভোট দেবে। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে কমিশনকে সম্পূর্ণ সহযোগিতা করবে সরকার। 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনমানুষের সেবায় নিবেদিতপ্রাণ হয়ে কাজ করতে হবে। যেকোনো দুর্যোগে মানুষ পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। 

ক্ষমতা চিরস্থায়ী নয় উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ভোগের লিপ্সা পরিহার করে ত্যাগের মহিমায় রাজনৈতিক কর্মী হিসেবে জীবনকে সাজাতে হবে। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অবিরাম লড়াই চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, যারা দেশকে পিছিয়ে দিতে চায়, তাদের অপচেষ্টা ও ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে। আর সে লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। 

একটি দল অভিযোগ করছে, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে সরকার নাকি বাধা দিচ্ছে- এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মুখে শান্তিপূর্ণ আন্দোলনের কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো। আন্দোলনের নামে সহিংসতা ছড়ানো ও মিছিলের নামে জনগণের সম্পদ পুড়িয়ে দেয়া শান্তিপূর্ণ আন্দোলন হতে পারে না।

মন্ত্রী বলেন, যারা মানুষ হত্যার রাজনীতি করে, সন্ত্রাস আর দুর্নীতির পৃষ্ঠপোষকতা করে, তারা শান্তিপূর্ণ আন্দোলন করবে, এ দেশের মানুষ তা বিশ্বাস করে না। 

বিএনপির কর্মসূচি দেখলে সরকার নয়, জনগণ ভয়ে আতঙ্কিত থাকে। বিএনপিই প্রতিহিংসার রাজনীতির জনক। 

আলোকিত রাঙামাটি