রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:১৯, ৩০ নভেম্বর ২০২০

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন জানুয়ারির মাঝামাঝিতে

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন জানুয়ারির মাঝামাঝিতে

ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর- ফাইল ছবি


চার ধাপে পৌরসভার নির্বাচন শেষ করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে দ্বিতীয় ধাপের নির্বাচনের ভোটগ্রহণ আগামী বছরের জানুয়ারির মাঝামাঝিতে হবে।

রোববার সন্ধ্যায় ৭৩তম কমিশন সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

তিনি বলেন, প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচন হবে আগামী ২৮ ডিসেম্বর। এরপরও ১৬৯টি পৌরসভার নির্বাচন বাকি থাকবে। এই ১৬৯টি পৌরসভার নির্বাচন আরো তিনটি ধাপে করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

ইসির জ্যেষ্ঠ সচিব বলেন, দ্বিতীয় ধাপের ভোট জানুয়ারির মাঝামাঝিতে, তৃতীয় ধাপের ভোট জানুয়ারির শেষের দিকে এবং চতুর্থ ও শেষ ধাপের নির্বাচন হবে ফেব্রুয়ারির মাঝামাঝিতে।

তিনি বলেন, ইভিএমে সব কেন্দ্রে ভোট নেয়া সম্ভব হবে না। কারণ- প্রশিক্ষিত লোকের সংকট ও ইভিএমের সক্ষমতা না থাকা। এজন্য প্রত্যেকটা ধাপে প্রায় ৩০টি পৌরসভার নির্বাচন ইভিএমে করা হবে। বাকি যেগুলো থাকবে, সেগুলো ব্যালটের মাধ্যমে হবে।

মো. আলমগীর আরো বলেন, শীতের দিন হওয়ায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। 

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনের তফসিল এ সপ্তাহেই হতে পারে বলে আশা প্রকাশ করেন ইসি সচিব।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়