রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:৪৯, ২৬ জানুয়ারি ২০২১

দ্রুততম সময়ে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ ভারত

দ্রুততম সময়ে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ ভারত

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী জানিয়েছেন, ভারত দ্রুততম সময়ে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ।

মঙ্গলবার ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী একথা বলেন।

তিনি বলেন, ভারত দ্রুততম সময়ে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে অঙ্গীকারাবদ্ধ। এছাড়া প্রতিবেশী দেশগুলোকে আমরা যত দ্রুত সম্ভব ভ্যাকসিন সরবরাহ করতে চাই।

তিনি বলেন, ভারত শুধু একা করোনাভাইরাস প্রতিরোধে ইমিউনিটি বাড়াতে চায় না, প্রতিবেশী দেশগুলোরও ইমিউনিটি বাড়াতে চায়।

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত ও বাংলাদেশকে একসঙ্গে উন্নতি করতে হবে। মহামারির এই সংকটেও প্রতিবেশীর সঙ্গে যতটা সম্ভব নিবিড়ভাবে এই সমস্যা সমাধানে সচেষ্ট আছে ভারত। আর এই নিকট প্রতিবেশীর মধ্যে বাংলাদেশ বিশেষ করে গুরুত্বপূর্ণ। বাংলাদেশ প্রথম দেশ, যেখানে ভারত সরকার নিজস্ব তহবিলে কেনা টিকা পাঠিয়েছে। পাশাপাশি বাণিজ্যিকভাবেও টিকা সরবরাহ করছে।

এর আগে, সকালে ঢাকায় ভারতীয় হাইকমিশনে যথাযথ মর্যাদায় ৭২তম ভারতীয় প্রজাতন্ত্র দিবসের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সকাল ৯টায় বারিধারার ভারতীয় চ্যান্সেরি কমপ্লেক্সে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী পতাকা উত্তোলনের মাধ্যমে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানের সূচনা করেন। এরপর ভারতের জাতীয় সংগীত কণ্ঠে ধরেন ভারতীয় হাইকমিশনের কূটনীতিক, কর্মকর্তাসহ আগত ভারতীয় নাগরিকরা।

আলোকিত রাঙামাটি