রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

আলোকিত রাঙ্গামাটিঃ-

প্রকাশিত: ১৯:৫৮, ১০ মার্চ ২০২০

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে। 

১০ মার্চ মঙ্গলবার সকাল ১০টার সময় উপজেলা সদরের চাকঢালা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল আসাদুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী চিকিৎসা সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে অধিনায়ক লেঃ কর্নেল আসাদুজ্জামান বলেন, বিজিবি সীমান্ত সুরাক্ষার পাশাপাশি চিকিৎসা সেবা ও দিয়ে আসছে নিয়মিত। বিশেষ করে সীমান্তবর্তী পাহাড়ি বাংগালীদের এসেবা দেওয়া হচ্ছে বিনামুল্যে। তিনি আরো বলেন, সীমান্তে বসবাসকারী পাহাড়ি এই জনগোষ্ঠী নানা আক্রান্ত হলে ও প্রশিক্ষিত  বা বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখা পাওয়া কঠিন। এঅবস্থায় ১১ বিজিবি বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে এর অভাব পুরন করে যাচ্ছে। পাশাপাশি দেশব্যাপী আলোচিত করোনা ভাইরাস সম্পর্কে ও সচেতন করা ও বিজিবি কতৃপক্ষের লক্ষ। চিকিৎসা সেবা নিতে আসা সীমান্তবাসীকে করোনাভাইরাস সম্পর্কে সজাগ থাকার আহবান জানান।

চিকিৎসা ক্যাম্পের প্রধান ডাক্তার মশিউর রহমান লিমন জানান,  এপর্যন্ত হাজারাধিক রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা সহ ঔষধ প্রদান করা হয়েছে। যারা চিকিৎসা নিয়েছেন অন্তত ১১ টি গ্রামের অসহায় হতদরিদ্র পরিবার।

বিনামূল্যে চিকিৎসা নিতে আসা জমিলা বেগম জানান- পাহাড়ের এই দূর্গম এলাকায় আমাদের মত অসহায়, গরীব রোগী যারা টাকার অভাবে চিকিৎসা করাতে না পারার কারণে তাদের পাশে ১১ বিজিবি জোনের বিজিবি সদস্যরা পাশে দাঁড়ায় সব সময় দেশের এসব গর্বিত বিজিবির প্রতি তারা এসময় কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরো বলেন, বিনামূল্যে ওষুধপত্রও দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরণের চিকিৎসা সেবা অব্যাহত রাখা হবে বলে জানান।

আলোকিত রাঙামাটি