রাঙামাটি । মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ২ বৈশাখ ১৪৩১

মেহেরাজ হোসেন সুজন (নানিয়ারচর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৫২, ১৯ ফেব্রুয়ারি ২০২১

নানিয়ারচর উপজেলার শ্রেষ্ঠ চৌকিদার কে সম্মাননা প্রদান

নানিয়ারচর উপজেলার শ্রেষ্ঠ চৌকিদার কে সম্মাননা প্রদান

মেহেরাজ হোসেন সুজন (নানিয়ারচর) প্রতিনিধিঃ- জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে শ্রেষ্ঠ চৌকিদার হিসাবে নির্বাচিত করা হয়েছে নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের চৌকিদার আবু হানিফ।

১৮ ফ্রেব্রুয়ারী (বৃহস্পতিবার) সন্ধ্যায় নানিয়ারচর থানা চত্ত্বরে এক আড়ম্বপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে রাঙ্গামাটির জেলার পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন চৌকিদার আবু হানিফের হাতে মুজিব শতবর্ষের শ্রেষ্ঠ চৌকিদারের শ্রভেচ্ছা স্মারক ও প্রাইজ মানি হিসাবে নগদ ২০০০/-টাকা উপহার হিসাবে তুলে দেন।

এসময় উপস্থিত নানিয়ারচর জোন কমান্ডার লেঃ কর্ণেল গোলাম মাবুদ হাসান পিএসসি, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, উপজেলা ভাইস চেচেয়ারম্যান নুরজামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা মল্লিক, মুজিব শতবর্ষের শ্রেষ্ঠ চৌকিদার নিবার্চিত হওয়ায় আবু হানিফ কে অভিনন্দন জানান অতিথিরা।

তার কার্যক্রমের বিষয়ে নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান বলেন, বৈশ্বিক অদৃশ্য অনুজীব করোনা দুর্যোগে সামনের সারির যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশের অগ্রনী ভূমিকা ছিল ইতিবাচক। লকডাউন ও আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিতে সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি নিয়ে বাংলাদেশ পুলিশ সদস্যরা কাজ করেছে। নানিয়ারচরের এই পাহাড়ী ও সন্ত্রাসী কবলিত দুর্গম পথ পাড়ি দিতে যেখানে পুলিশের পক্ষে যাওয়া সম্ভব হয় নি সেখানেও সর্বোচ্চ আন্তরিকতা, নিষ্ঠা, পেশাদারিত্ব সর্বোপরি সাধারণ মানুষের প্রতি দায়িত্ববোধ থেকেই চৌকিদার আবু হানিফ। পাহাড়ী এই জনপথে পাহাড়ী বাঙ্গালী জনগোষ্ঠির হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে স্বীয় দায়িত্ব অত্যন্ত গুরুত্ব দিয়ে সম্পাদন করে সকলের প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে সে । চৌকিদার আবু হানিফের মতো আমরা সবাই সচেতন ও উদার মনের মানুষ হলে পুলিশ বা প্রশাসনের ঘাড়ে বাড়তি দায়িত্ব কমে আসত।
 

আলোকিত রাঙামাটি