রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২৭, ৩ মার্চ ২০২০

নানিয়ারচরে ইউপিডিএফ নেতাসহ ৫ হত্যা মামলার আসামী আটক

নানিয়ারচরে ইউপিডিএফ নেতাসহ ৫ হত্যা মামলার আসামী আটক

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরের ইউপিডিএফের মূল দলের সশস্ত্র সন্ত্রাসী ও ইউপিডিএফ এর গণতান্ত্রিক দলের সাবেক আহবায়ক তপণ জ্যোতি চাকমা বর্মাসহ ৪জন পাহাড়ী ও ১জন বাঙ্গালী হত্যা মামলার অন্যতম আসামী দিগন্ত চাকমা (৩১) কে গ্রেফতার করেছে নানিয়ারচরের নিরাপত্তা বাহিনী।

সোমবার (২ মার্চ) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নানিয়ারচরের ১৯ মাইল নামক এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। মঙ্গলবার (৩ মার্চ) তাকে নানিয়ারচর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, আটক দিগন্ত চাকমা দীর্ঘদিন যাবৎ নানিয়ারচর ১৭মাইল, ১৮মাইল, বেতছড়ি ও কেংগালছড়ি এলাকায় হত্যা, অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন রাষ্ট্রবিরোধী কার্যকলাপের সাথে জড়িত।

এছাড়া সে গত ১ ফেব্রুয়ারী দিশানপাড়া এলাকায় ভূমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে স্থানীয় পাহাড়ী বাঙ্গালীদের মধ্যে সাম্প্রয়িক দাঙ্গা সৃষ্টির পেছনে সক্রিয় ভূমিকা পালন করে এবং স্থানীয় পাহাড়ীদেরকে বাঙ্গালীদের উপর হামলা চালানো জন্য উস্কে দেয় এবং সহিংসতায় নেতৃত্ব প্রদান করেন।

এই ঘটনায় ১৩জন বাঙ্গালী আহত হয় এবং ৪ মে ২০১৮ কেংগালছড়ি এলাকায় সংঘটিত ইউপিডিএফ নেতা তপণ জ্যোতি চাকমা বর্মাসহ ৪জন পাহাড়ী ও ১জন বাঙ্গালী হত্যাকান্ডে সঙ্গে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে বলে জানা যায়।

এব্যাপারে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন জানান, সোমবার রাতে নানিয়ারচর নিরাপত্তা বাহিনীর অভিযানে দিগন্ত চাকমা নামে ওয়ারেন্টভুক্ত আসামীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকালে আমরা আসামী দিগন্ত চাকমাকে রাঙামাটি জেলা জজ কোর্টে প্রেরণ করি।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়