রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:৩৬, ৬ অক্টোবর ২০২০

নানিয়ারচরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা

নানিয়ারচরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


নানিয়ারচর প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল ১০টায় নানিয়ারচর উপজেলা পরিষদ হল রুমে, নানিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে ও নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান (তিন্নী) এর সভাপতিত্বে “নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন” এই স্লোগানকে সামনে রেখে জাতীয় জন্ম নিবন্ধন দিবস- ২০২০ এর উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত আলোচনা সভায় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান নুরজামাল হাওলাদার, পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ মাসুদ খান, ওসি (তদন্ত) নানিয়ারচর থানা, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ ওহাব হাওলাদার সহ ৫০-৬০ জন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ওয়ার্ড প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ সময় নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান (তিন্নী) উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, কোন শিশু জন্ম গ্রহণ করলে তার জন্ম তারিখ সঠিক আছে কিনা তা যাচাই করে জন্ম নিবন্ধন করতে হবে এবং অবশ্যই সরকারি নিয়ম অনুযায়ী ৪৫ দিনের মধ্যে শিশুর জন্ম নিবন্ধন করতে হবে। জন্ম নিবন্ধন করা যতোটা জরুরী ঠিক তেমনি মৃত্যু নিবন্ধন করা ততোটাই জরুরী তাই কোন মানুষ মৃত্যু বরণ করলে অবশ্যই তাহার মৃত্যু নিবন্ধন করতে হবে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়