রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৪৯, ২ জুলাই ২০২০

নানিয়ারচরে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নানিয়ারচরে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নানিয়ারচর প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, আর্থ সামাজিক সমৃদ্ধি আনয়ন কর্মসুচীর লক্ষে ১ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) সকাল ১০টায় নানিয়ারচর উপজেলা হর্টিকালচার সেন্টারে, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু হানিফ এর সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রামে বিদ্যমান ফলজ বাগানসমুহ পরিচর্যার মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধি করে আর্থ সামাজিক সমৃদ্ধি আনয়ন কর্মসুচীর লক্ষে ১ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পবন কুমার চাকমা, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন অফিসার মল্লিক প্রসাদ, নানিয়ারচর কৃষি কর্মকর্তা মোঃ ইমতিয়াজ হোসেন। এছাড়াও অত্র এলাকার কৃষকবৃন্দ এসময় উপস্হিত ছিলেন।

উপ-পরিচালক পবন কুমার চাকমা কৃষকদের উদ্দ্যশ্যে বলেন, ফলজ বাগান যথাসময়ের মধ্যে পরিস্কার ও পরিচর্যা করতে হবে, গাছে যদি কোন ছত্রাক তৈরী হয় তাকে কীটনাশক ওষুধ স্প্রে করতে হবে এবং গাছের অপ্রয়োজনীয় ডালপালা ছাটাই করতে হবে। গাছ যদি সবল থাকে প্রচুর পরিমানে ফুল ও ফল আসবে। এতে করে ফলের মাধ্যমে আপনাদের পুষ্টির চাহিদা পুরন হবে পাশাপাশি দেশের বাহিরে রপ্তানি করে আর্থিকভাবে লাভবান হতে পারবেন।

আলোকিত রাঙামাটি