রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ২০:২৫, ১ এপ্রিল ২০২০

নানিয়ারচরে ১ একর জমির গাঁজা ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

নানিয়ারচরে ১ একর জমির গাঁজা ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ১ একর জমিতে চাষ করা অবৈধ গাঁজা ক্ষেত শনাক্ত ও  ধ্বংস করেছে সেনাবাহিনী। 

আজ বুধবার (১ এপ্রিল ২০২০) সকাল ৯টায় নানিয়ারচর জোনের অধীনস্থ জুরাপ্পাপাড়া আর্মি ক্যাম্প হতে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল জুরাপ্পাপাড়া ক্যাম্পের প্রায় ৩ কি: মি: উত্তরে তৈন্যপাড়া নামক দুর্গম পাহাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে গাঁজা খেত শনাক্ত ও সেনা সদস্যরা বিপুল পরিমাণ শনাক্তকৃত এ চাষকৃত গাঁজার গাছ জ্বালিয়ে ধ্বংস করে।

স্থানীয়রা জানায়, ১ একর জমিতে চাষ করা অবৈধ গাঁজা ক্ষেতটির মালিক জনৈক রিকু চাকমা। খোজ নিয়ে রিকু চাকমার নিজবাড়ীতে সেনা টহলদল গেলে, তিনি বাড়ীতে উপস্থিত না থাকায়, তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

গাঁজা খেত শনাক্ত ও ধ্বংসকরণ বিষয়ে নানিয়াচর জোন কমান্ডার জানান, গয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি গহীন অরণ্য ও দুর্গম পাহাড়ি এলাকায় যেখানে জনবসতি তুলনামূলক কম এইরকম জায়গায় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা গাঁজা চাষ করেছে। তারই ধারাবাহিকতায় আজ তৈন্যপাড়া নামক দুর্গম পাহাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে গাঁজা খেত শনাক্ত ও গাঁজার গাছ জ্বালিয়ে ধ্বংস করা হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়