রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:২৪, ৩ সেপ্টেম্বর ২০২০

নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেয়া যাবে না: নৌপ্রতিমন্ত্রী

নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেয়া যাবে না: নৌপ্রতিমন্ত্রী

খালিদ মাহমুদ চৌধুরী- ফাইল ছবি


স্পিডবোট নিবন্ধনের বিষয়ে গুরুত্বারোপ করে নৌপরিবহন অধিদফতরকে নিবন্ধন সপ্তাহ পালনের নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেয়া যাবে না। এ বিষয়ে সরকার শক্ত অবস্থানে রয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদফতরের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী নৌপরিবহন অধিদফতরের সেবার মানে আরো গতিশীলতা আনয়নে জনবল নিয়োগে বিশেষ করে সার্ভেয়ার নিয়োগ কার্যক্রম দ্রুত করার নির্দেশ দেন। পাশাপাশি নৌ দুর্ঘটনা হ্রাসে নৌযানে ‘রিভার্সিবল গিয়ার’ সংযোজন কার্যক্রম অব্যাহত রাখারও নির্দেশ দেন তিনি।

 

নৌপরিবহন অধিদফতরের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠক

 

বৈঠকে জানানো হয়, বাংলাদেশের নৌযানের প্রকৃত সংখ্যা নির্ণয়ের জন্য নৌশুমারি সংক্রান্ত একটি প্রকল্প অনুমোদনের লক্ষ্যে পরিকল্পনা কমিশনে শিগগিরই পাঠানো হবে। 

প্রতিমন্ত্রী পরে মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে (ভার্চুয়াল) বাংলাদেশ মেরিন একাডেমি ও ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে সভাপতিত্ব করেন। 

মেরিন একাডেমির কমান্ডেন্ট সাজিদ হোসেন ও ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটের প্রিন্সিপাল ক্যাপ্টেন ফয়সাল আজিম অনলাইনে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়