রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:১৫, ২৫ জুন ২০২০

নির্মল বাতাস দীর্ঘায়ু করতে পারে মানুষকে: দীপংকর তালুকদার এমপি

নির্মল বাতাস দীর্ঘায়ু করতে পারে মানুষকে: দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটিতে কৃষকলীগের বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ জুন) সকালে রাঙামাটি চিংহ্লা মং মারী ষ্টেডিয়ামে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

রাঙামাটি ষ্টেডিয়াম চত্বরে একটি বকুল ফুলে চারা লাগিয়ে তিনি কর্মসূচীর শুভ সূচনা করেন। আর এই কর্মসূচীর অংশ হিসাবে মারী স্টেডিয়াম এলাকায় প্রায় শতাধিক ফলজ, বনজ, ঔষধী ও বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়।

রাঙামাটি কৃষকলীগের সভাপতি মোঃ জাহিদ আক্তারের সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচীর অনুষ্ঠানে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য শান্তনা চাকমা, সহ-সভাপতি মাকসুদুর রহমান, সহ-সভাপতি নিশিত তালুকদার, কৃষকলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, প্রচার সম্পাদক অরুন ধর, বন বিষয়ক সম্পাদক মোঃ সারোয়ার, মৎস্যজীবি লীগের সভাপতি উদয়ন বড়ুয়াসহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেন, সবুজের ছায়ায় হোক আগামীর সুন্দর পৃথিবী। বিশ্ব জলবায়ু পরিবর্তনের কারণে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ অনেকখানি ঝুঁকিতে রয়েছে। সিডর, আইলা, রোয়ানু ও আম্ফানের মতো ঘূর্ণি ঝড়ের কবলে পড়ে দিন দিন দেশের বৃক্ষ জগত ক্রমেই ধ্বংস হয়ে যাচ্ছে। তাই এই মুহূর্তে প্রকৃতিকে বাঁচাতে চাই বৃক্ষের সমাবেশ ও বৃক্ষরোপণ।

তিনি আরো বলেন, বাড়ির আঙিনা থেকে শুরু করে সবখানেই গাছের অবাধ বিচরণ বাঁচিয়ে রাখতে পারে সবাইকে। নির্মল বাতাস দীর্ঘায়ু করতে পারে মানুষকে। তাই জন সচেতনতা বাড়াতে এই ধরনের উদ্যোগ আরো বেশি করে নিতে হবে। নানান ধরনের ফলজ, বনজ গাছের চারা রোপণের মাধ্যমে সবাইকে গাছ লাগাতে উৎসাহিত করতে হবে। বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে আমাদের এই পৃথিবীকে বাসযোগ্য করার জন্য সবুজের ছায়া বাড়ানোর চেষ্টা চালিয়ে যেতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

রাঙামাটি কৃষকলীগের সভাপতি মোঃ জাহিদ আক্তার বলেন, বৃক্ষরোপণ কর্মসূচীতে সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা চাই জলবায়ু পরিবর্তন কমিয়ে নিয়ে আসতে। তাই এই কার্যক্রমের অংশ হিসেবে রাঙামাটি ১০ উপজেলায় কৃষকলীগের পক্ষ থেকে মোট ১ হাজার বিভিন্ন জাতের চারা গাছ রোপণের কর্মসূচীর পালন করা হবে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়