রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:১৮, ৯ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তান শিবিরে রুবেলের জোড়া আঘাত

পাকিস্তান শিবিরে রুবেলের জোড়া আঘাত

ছবি : সংগৃহীত


চলছে রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিন।  পাকিস্তান শিবিরে জোড়া আঘাত করলেন টাইগার পেসার রুবেল হোসেন।  পাকিস্তান ইনিংসের ১০৩তম ওভারে প্রথম উইকেটের দেখা পান রুবেল।  তুলে নেন মোহাম্মদ রিজওয়ানকে। ফের আবারো রুবেল বলে ধরা পড়েন ইয়াসির শাহ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ৪১৫ রান, লিড ১৮২ রান।

রুবেলের করা বলে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন মোহাম্মদ রিজওয়ান।  ১১১ তম ওভারে রুবেল হোসেনের বলে এলবি হয়ে গরে ফেরেন ইয়াসির শাহ(৫)। 

তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তানের সেঞ্চুরিয়ান বাবর আজমকে বিদায় করেন আবু জায়েদ রাহি।  আগের দিন এবাদত হোসেনের করা ওভারের এক বল বাকি ছিল। ওই এক বল শেষ হওয়ার পর বোলিংয়ে আসেন রাহি। তার ওভারের প্রথম বলেই মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ তুলে দেন বাবর (১৪৩)।

বাবর আজমের বিদায়ের পর পাকিস্তানের ইনিংসে আঘাত হানেন এবাদত হোসেন। তার করা ইনিংসের ৯৬তম ওভারের প্রথম বলেই উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন পাকিস্তানের আসাদ শফিক (৬৫)।

এর আগে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে ৩৪৫ রান। ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শান মাসুদ। এরপর বাংলাদেশের নির্বিষ বোলিং পাত্তা পায়নি বাবর ও আসাদের সাবলীল ব্যাটিংয়ের সামনে। 

১৮৭ বলে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন বাবর। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং এখন পযর্ন্ত সর্বোচ্চ ইনিংস। বাবরকে সঙ্গ দেওয়া আসাদ শফিকও তুলে নেন ফিফটি। ৬০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করেন তিনি।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়