রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

আলোকিত রাঙ্গামাটিঃ-

প্রকাশিত: ০৯:১৬, ১৩ মার্চ ২০২০

পানছড়ির গহীন বনে নিখোঁজ মংসা ছাই মারমার কঙ্কাল উদ্ধার

পানছড়ির গহীন বনে নিখোঁজ মংসা ছাই মারমার কঙ্কাল উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধিঃ- খাগড়াছড়ি জেলার পানছড়ির লতিবান ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাম্বুপাড়া কংচাইরিপাড়া সীমান্ত সংলগ্ন গহীন অরন্যে মানুষের কঙ্কাল লাশ উদ্ধার করা হয়।

সরজমিনে জানা যায়, গত ২০ ফেব্রুয়ারি কংচাইরী পাড়ার মৃত মংক্য মারমার ছেলে মংসা ছাই মারমা কবিরাজি করার উদ্যেশ্যে বাড়ী থেকে বের হয়ে নিখোঁজ হয়। 

পরবর্তীতে বাড়ীতে না ফেরায় পরিবারের লোকজন অনেক খুঁজাখঁজি করে না পেয়ে ২৮ ফেব্রুয়ারি ২০২০ পানছড়ি থানায় জিডি করেন। জুম থেকে হলুদ তোলে বাড়ি ফিরার পথে বাম্বুপাড়া ও কংচাইরিপাড়ার সীমান্তে ছড়ার ধারে ১২ মার্চ ২০২০ বৃহস্পতিবার বিকালে মহিলারা পঁচা গন্ধ পেয়ে  খোঁজতে থাকলে উক্ত লাশের সন্ধান মিলে। খবর পেয়ে লোকজন এসে মংসা ছাই মারমার পোষাক দেখে তার লাশ সনাক্ত করে।

কবিরাজের বড় ছেলে চার্সি মারমা বলেন, আমার বাবা কবিরাজি করার জন্য প্রায়ই ৫-১০ দিনের জন্য বের হয়। সেদিনও পাকুজ্যা ছড়ির সেলিমা চাকমার চিকিৎসার জন্য গিয়েছিলো। বাড়িতে বাবা ফেরত না আসায় তার ওখানে গিয়ে সন্ধান করি। সেখানে না থাকায় বিভিন্ন স্থানে সন্ধান চালাই। কোথাও খুঁজে না পেয়ে পানছড়ি থানায় জিডি করি। আমার সাথে কারো কারো কোন শত্রুতা ছিলো না। কিভাবে এ ঘটনা ঘটলো তা বুঝে উঠতে পারছিনা।

পানছড়ি খানা অফিসার ইনচার্জ মো. দুলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,খবর পেয়ে বাম্বুপাড়া কংচাইরিপাড়া সীমান্ত সংলগ্ন গভীর জঙ্গল থেকে গলিত কঙ্কাল উদ্ধার করেছি। আগামী কাল ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদরে পাঠানো হবে।

আলোকিত রাঙামাটি