রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৩৪, ৮ ফেব্রুয়ারি ২০২১

‘পার্বত্য চট্টগ্রামে যত উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকার তা করেনি’

‘পার্বত্য চট্টগ্রামে যত উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকার তা করেনি’

।। লংগদুৃ (রাঙামাটি) প্রতিনিধি ।। বর্তমান সরকারের আমলে লংগদু সহ পার্বত্য চট্টগ্রামে যত উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকারের আমলে এত উন্নয়ন হয়নি বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, লংগদুতে যেখানে চলাচলের জন্য রাস্তা, ব্রিজ ছিলনা সেখানে তা করে দেওয়া হয়েছে। শিক্ষার ব্যাপক উন্নয়নের জন্য পর্যাপ্ত স্কুল ও কলেজ নির্মাণ করা হচ্ছে। প্রত্যন্ত এলাকায় চিকিৎসার জন্য কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। গ্রামে গ্রামে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এখানে যা কিছু উন্নয়ন হয়েছে তা আমার হাত ধরেই হয়েছে। আমি করা মানে বাংলাদেশ আওয়ামী লীগ করা। আর বাংলাদেশ আওয়ামী লীগ করা মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করা। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি সম্পৃক্ততায় পাহাড়ে সকল উন্নয়ন সাধিত হচ্ছে বলে মনে করেন দীপংকর তালুকদার।

রবিবার (৭ ফেরুয়ারী) রাঙামাটির লংগদু উপজেলার গুলশাখালীতে জননেতা দীপংকর তালুকদার গালর্স স্কুল এন্ড কলেজ ও শান্তিনগর বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ভিত্তি প্রস্তর স্থাপন কালে সংক্ষিপ্ত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এইসব কথা বলেছেন।

রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও স্কুল পরিচালনা কমিটির আহবায়ক আব্দুর রহীম এর সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চেীধুরী।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন, জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা ও সদস্য এলিপন চাকমা, লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল ইসলাম আমিন, গুলশাখালি ইউপি চেয়ারম্যান আবু নাছির, ভাসাইন্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলী, বিশিষ্ট সমাজ সেবক মোঃ ফকির সুলতান মিয়া সহ জেলা ও উপজেলার আওয়ামী লীগ ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের কারণে সাধারণ জনগণের স্বাভাবিক জীবন বাঁধাগ্রস্থ হচ্ছে বলে মন্তব্য করে তিনি  বলেন, পাহাড়ে অস্ত্রের ঝনঝানানির কারণে কি পাহাড়ী কি বাঙালী কেউ ভালো নেই। উন্নয়ন কাজে বাঁধা সহ পাহাড়ের শান্তি প্রিয় জনসাধারণের উপর বিভিন্ন সময়ে অত্যাচার নিপিড়নের কারণে নাভিশ্বাস হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন।  

তিনি আরো বলেন, পাহাড়ে সাধারণ মানুষের চিন্তা ও কথা আঞ্চলিক রাজনৈতিক দলগুলো তাদের অবৈধ অস্ত্র পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসা। তারা যদি উন্নয়ন কর্মকান্ডে বাঁধা না দেয় তাহলে পাহাড়ে আরো বেশি উন্নয়ন হতো বলে তিনি আশাঁ প্রকাশ করেন। 

শেষে দীপংকর তালুকদার এমপি গুলশাখালী, বগাচতত্তর ও ভাসাইন্যাদম ইউনিয়নে বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্থ ৬০ পরিবারের মাঝে জনপ্রতি ২ হাজার টাকা করে নগদ টাকা বিতরণ করেন। 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়