রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাজস্থলী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:১৬, ২৮ জানুয়ারি ২০২০

পাহাড়ের একটি ঘরও বিদ্যুৎ সেবা হতে বঞ্চিত হবেনা: দীপংকর তালুকদার

পাহাড়ের একটি ঘরও বিদ্যুৎ সেবা হতে বঞ্চিত হবেনা: দীপংকর তালুকদার

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় রাঙামাটির দূর্গম রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়ায় ৫০ লক্ষ টাকায় কাকড়াছড়ি ও শফিপুর এলাকায় বিদ্যুৎ বিভাগের নতুন সম্প্রসারিত ১১ হাজার কেবি বিদ্যুৎ লাইন উদ্বোধন কালে ২৯৯নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পাহাড়কে আলোকিত করতে ৫শ কোটি টাকাসহ সোলার বরাদ্দ দিয়েছে আগামীতে পাহাড়ের প্রতিটি ঘরে ঘরে মানুষ বিদ্যুৎ সুবিধা পাবে কেউ বঞ্চিত হবেনা।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক, রাঙামাটি বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী এ আর মুজিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, রাঙামাটি জেলা প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুলক বড়ুয়া, সাধারণ সম্পাদ পুচিংমং মারমা, ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, পাহাড়ের মানুষ যাতে অন্ধকারে না থাকে এবং বিদ্যুতের আলোয় আলোকিত হতে পারে, সে জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে আওয়ামী লীগ সরকার। ‘যুগ যুগ ধরে আমাদের এই এলাকাটি অবহেলিত। বিদ্যুৎ ও যোগাযোগসহ নানা ক্ষেত্রে পিছিয়ে থাকা এ এলাকার উন্নয়নে এগিয়ে এসেছে সরকার। ‘শেখ হাসিনা সরকারের এ উদ্যোগ দূর্গম পাহাড়ি এলাকায় বসবাসরত মানুষের বৈদ্যুতিক চাহিদা পূরণে অসাধারণ ভূমিকা রাখছে বলেও তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পাহাড়কে আলোকিত করতে ৫শ কোটি টাকাসহ সোলার বরাদ্দ দিয়েছে আগামীতে পাহাড়ের প্রতিটি ঘরে ঘরে মানুষ বিদ্যুৎ সুবিধা পাবে কেউ বঞ্চিত হবেনা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়