রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৩২, ১০ অক্টোবর ২০২০

পুলিশ কর্মকর্তারাই যাবে মানুষের কাছে : পুলিশ সুপার আলমগীর কবীর

পুলিশ কর্মকর্তারাই যাবে মানুষের কাছে : পুলিশ সুপার আলমগীর কবীর

শম্পু বাহাদুর থাপাঃ- রাঙামাটি পার্বত্য জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং জনগণের দৌরগোড়ায় পুলিশী সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে রাঙামাটি জেলা পুলিশের বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয় শনিবার (১০ অক্টোবর)। 

আয়োজিত বিট পুলিশিং সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলার সুযোগ্য পুলিশ সুপার মো. আলমগীর কবীর, পিপিএম-সেবা।

এ সময় পুলিশ সুপার মো. আলমগীর কবীর বলেন, পুলিশের সেবাকে জনগণের দৌরগোড়ায় পৌঁছে দেয়া, পুলিশের সেবাকে অধিকতর গতিশীল ও কার্যকর এবং পুলিশের কার্যক্রমের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য রাঙামাটি পার্বত্য জেলা পুলিশের বিভিন্ন থানা এলাকায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থার পাশাপাশি বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। অত্র জেলার কোতয়ালী থানায় ০৯টি, কাউখালী থানায় ০৪টি, কাপ্তাই থানায় ০৩টি, নানিয়ারচর থানায় ০৪টি, চন্দ্রঘোনা থানায় ০৩টি, রাজস্থলী থানায় ০৩টি, বিলাইছড়ি থানায় ০৪টি, বরকল থানায় ০৫টি, জুরাছড়ি থানায় ০৪টি, লংগদু থানায় ০৭টি, বাঘাইছড়ি থানায় ১০টি ও সাজেক থানায় ০২টি বিট কার্যকরী আছে যার সর্বমোট সংখ্যা ৫৮টি। 

বিট পুলিশিং কার্যক্রমের মূলমন্ত্র হচ্ছে ‘পুলিশ কর্মকর্তারাই যাবে মানুষের কাছে’। এ মূলমন্ত্রকে ধারণ করে রাঙামাটি জেলার জনগণের পুলিশিং সেবা সহজতর করার লক্ষে এবং জনগণ যাতে ঘরে বসে নিজেদের অভিযোগ জানাতে পারে সেজন্য www.beatpolicingrmt.gov.bd ওয়েবসাইট চালু করেছে রাঙামাটি জেলা পুলিশ। এ ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে জনগণ যেকোন ঘটনা তাৎক্ষণিক প্রতিকার পাওয়ার জন্য নিজেদের অভিযোগ প্রকাশ করতে পারবে এবং পুলিশ কর্মকর্তারা এসব ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

পুলিশ সুপার মহোদয় আরও বলেন, রাঙ্গামাটি জেলার জনগনের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় আমরা অঙ্গীকারবদ্ধ। রাঙ্গামাটি জেলার মাদক, ইভটির্জিং, ধর্ষণ প্রভৃতির মত সামাজিক সমস্যা রোধকল্পে প্রয়োজন আপনাদের সহযোগিতা। যেকোন ঘটনা ঘটার সাথে সাথে নিকটস্থ থানা বা বিট কর্মকর্তাকে জানানোর পাশাপাশি প্রয়োজনীয় তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য উপস্থিত সবাইকে অনুরোধ করেন পুলিশ সুপার মহোদয়।

পুলিশ সুপার আশা প্রকাশ করেন, পুলিশ এবং জনগণের সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে একটি টেকসই নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে নিরাপদ রাঙামাটি বাস্তবায়নের অঙ্গীকার আমরা পূরণ করতে পারব।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ছুফি উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাঈন উদ্দিন চৌধুরী সহ রাঙামাটি জেলা পুলিশের ঊর্ধ্বতন অফিসার ও সদস্যবৃন্দ।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: