রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৮:০৭, ৩১ জানুয়ারি ২০২১

প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা

প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা

ছবিঃ সংগৃহীত


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সরগরম এখন রাঙামাটি পৌর এলাকা। প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পৌরসভায় নয়টি ওয়ার্ডের রাস্তা-ঘাট এবং হাট-বাজার। ২টার পর জোরে শোরে চলছে মাইকিং। ভোটারদের ঘরে ঘরে ছুটে বেড়াচ্ছে প্রার্থীদের আত্মীয় স্বজনসহ কর্মী-সমর্থকরা। আর একই সাথে সিএনজি অটোরিক্সা দিয়ে সুরের তালে তালে মাইকিং করে পাড়ায় পাড়ায় ঘুরে বেড়াচ্ছে প্রার্থীর সমর্থকরা। 

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আকবর হোসেন চৌধুরী প্রতীক বরাদ্দের পরপরই তার প্রচারণা ছিলো উৎসব মুখর। আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি শহরের বিভিন্ন এলাকার মানুষের দ্বারে দ্বারে গিয়ে লিফলেট বিতরণ করেন এবং সড়কের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে আসন্ন পৌর নির্বাচনে নৌকা প্রতীকে পুনরায় মেয়র পদে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন এবং আর্শিবাদ ও দোয়া কামনা করছেন।

তিনি রবিবার (৩১ জানুয়ারী) সকাল থেকে শহরের তবলছড়ির পর্যটন এলাকা, মসজিত কলোনী, ধনমিয়া টিলা, স্বর্ণটিলা, ওমদামিয়া পাহাড়, পৌর কলোনী, ওয়াপদা কলোনীসহ প্রধান প্রধান সড়ক ও অন্যান্য নির্ধারিত স্থানে লিফলেট বিতরণ করে প্রচারণা চালান এবং পৌর মেয়র থাকাকালীন অসমাপ্ত কাজ সমাপ্তসহ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ১৪ ফেব্রুয়ারী নৌকা মার্কায় ভোট দিতে সকলের কাছে দোয়া, আর্শিবাদ ও সমর্থন কামনা করেন তিনি। বিকেলে আওয়ামী লীগ কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।

এদিকে, বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন প্রতীক বরাদ্দের পরের দিন থেকে বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে উৎসব মুখর পরিবেশে প্রচারণা শুরু করেছেন। শুরু থেকে বিএনপি’র দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি শহরের বিভিন্ন এলাকার মানুষের দ্বারে দ্বারে গিয়ে লিফলেট বিতরণ করেন এবং নির্বাচনে জয়ী হলে পৌর পিতা নয়, পৌর মানুষের সেবক হিসেবে যেন কাজ করতে পারেন তার জন্য দোয়া ও আর্শিবাদ কামনা করেন। 

রবিবার (৩১ জানুয়ারী) রাঙামাটি পৌর এলাকার হাসপাতাল এলাকা, পোষ্ট অফিস, রায় বাহাদুর সড়ক, কলেজ গেইট, আর আমানতবাগ এলাকায় পথসভা করে অস্থায়ী অফিস উদ্বোধন করেন। আগামীকাল সোমবার (১ ফেব্রুয়ারী) সকাল ৯টা থেকে তার নির্ধারিত এলাকাসহ ভেদভেদী বাজার, ভেদভেদী মুসলিম পাড়া, ভেদভেদীর অন্যান্য এলাকায় তার প্রচারণা চালাবেন বলে জানা গেছে।

রাঙামাটি পৌরসভায় এবার ভোট যুদ্ধে আরো আছেন তিন প্রার্থী আছেন। জাতীয় পার্টির প্রজেস চাকমা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আব্দুল মান্নান রানা এবং স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে। তারা প্রতীক বরাদ্দের পর পরই নিজ নিজ স্টাইলে প্রথম দিন থেকে থেকেই প্রচারে নেমেছেন। তবে নৌকা আর ধানের শীষের জোয়ারে তারা কতটা বিপরীত ঢেউ তুলতে পারেন, সেটা দেখার বিষয় বলে মনে করেছেন অনেকেই।

অন্যদিকে, মেয়র প্রার্থীদের মতই নির্বাচনী এলাকাগুলো চষে বেড়াচ্ছে পুরুষ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা। ঘরে বসে নেই প্রার্থীদের আত্মীয় স্বজনেরাও। রাতদিন সমানতালে ভোটারদের মন জয় করতে ছুটে যাচ্ছেন ভোটারের ঘরে ঘরে। পাড়া, মহল্লা এবং হাট-বাজারের আড্ডায় নির্বাচনী আলাপ-আলোচনায় ঝড় উঠছে চায়ের কাপে। সুষ্ঠু নির্বাচন নিয়েও সংশয়ে রয়েছেন ভোটারেরা। প্রার্থীদের নিয়ে চুল ছেড়া বিশ্লেষণ করছেন ভোটাররা।

নির্বাচন অফিসের তথ্যমতে, আগামী ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও স্বতন্ত্র ৫ জন প্রাথী। অপরদিকে রাঙামাটি পৌরসভা ৯টি সাধারণ ওয়ার্ডে লড়ছেন কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী। এর মধ্যে পুরুষ কাউন্সিলর ৪১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৯ জন রয়েছে।

রাঙামাটি জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহেদুল ইসলাম জানান, প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার-প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছেন। এখনো পর্যন্ত কোনো প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের কোনো অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি ইভিএমে’র মাধ্যমে রাঙামাটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

রাঙামাটি পৌরসভার মোট ভোটার ৬২ হাজার ৮শত ৮৪ জন। এর মধ্যে পুরুষ ৩৪ হাজার ২৫২ জন এবং নারী ভোটার ২৮ হাজার ৬৩২জন।

আলোকিত রাঙামাটি