রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩১, ১২ ফেব্রুয়ারি ২০২০

‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, প্রতিবন্ধীরাও এ সমাজের মানুষ’

‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, প্রতিবন্ধীরাও এ সমাজের মানুষ’

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটি সদর উপজেলা প্রশাসন কর্তৃক রাঙামাটি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মধ্যে কম্বল বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে প্রতিবন্ধী স্কুল মিলনায়তনে প্রতিষ্ঠানটির পরিচালক ও রাঙামাটির বিশিষ্ট সমাজসেবক নুরুল আবছারের সভাপতিত্ব কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা। 

উক্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পন সম্পাদক এ কে এম মাকছুদ আহম্মদ ও সাংবাদিক এম. কামাল উদ্দিন।

কম্বল বিতরণকালে প্রধান অতিথি ইউএনও উপমা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, প্রতিবন্ধীরাও এ সমাজের মানুষ। প্রতিবন্ধীদের কোন ভাবেই অবহেলা করা যাবে না। একজন স্বাভাবিক শিশুকে যে ভাবে আদর যত্ন দিয়ে বড় করা হয় ঠিক একজন প্রতিবন্ধী শিশুকে আরো বেশী আদর যত্ন দিয়ে গড়ে তুলতে হবে। প্রতিবন্ধীরাও বড় হয়ে মানব সম্পদে রুপ দিয়ে দেশের সেবায় এগিয়ে আসবে। তবে তাদের সে ভাবে গড়ে তুলতে হবে। প্রধান অতিথি উপজেলা প্রশাসনের পক্ষ হতে প্রতিবন্ধীদের জন্য প্রায় ৬০-৭০টি কম্বল বিতরণ করেন।

বিশেষ অতিথিদ্বয়রা বলেন, প্রতিবন্ধীরা মা বাবা ও সমাজের বোঝা নহে। প্রতিবন্ধীদের জন্য যদিও সরকার কোটা সংরক্ষণের ব্যবস্থা রেখেছেন কিন্তু স্থানীয় ও সারা দেশে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে কোটা সংরক্ষণ করা হচ্ছে না। সরকারি ভাবে প্রতিবন্ধীদের প্রতি আরো দৃষ্টি বাড়াতে হবে। প্রতিবন্ধী শিশুরাও বড় হয়ে এদেশের হাল ধরতে পারবে। তবে তাদের প্রতি সুদৃষ্টি রাখতে হবে। প্রতিবন্ধীদের কোন ভাবেই অবহেলা করা যাবেনা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়