রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:১৭, ২৫ জানুয়ারি ২০২১

প্রতিরক্ষা খাতের পেনশন সহজীকরণ ও ফান্ড ব্যবস্থাপনায় নতুন কার্যালয়

প্রতিরক্ষা খাতের পেনশন সহজীকরণ ও ফান্ড ব্যবস্থাপনায় নতুন কার্যালয়

প্রতিরক্ষা খাতের পেনশনারদের মাসিক পেনশন ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে প্রদান এবং ফান্ড ব্যবস্থাপনার জন্য চিফ কন্ট্রোলার অব ডিফেন্স ফাইন্যান্স (পেনশন ও ফান্ড) কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে।

রোববার ঢাকা সেনানিবাসের পুরাতন সদর দফতরের লগ এরিয়া ভবনে চিফ কন্ট্রোলার অব ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের উদ্বোধন করেন কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স মো. নূরুল ইসলাম।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রতিরক্ষা খাতের পেনশনাদের জন্য এটি একটি উপহার। নতুন চালু হওয়া এ অফিসের মাধ্যমে তারা খুব সহজেই সেবা পাবেন। তিনি সম্পূর্ণ প্রযুক্তিনির্ভর এ অফিসের সফলতা কামনা করেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাহিকতায় মুজিব শতবর্ষে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্সের (সিজিডিএফ) কার্যালয় তথা প্রতিরক্ষা অর্থ বিভাগে প্রতিরক্ষা খাতের পেনশনারদের ব্যাংক একাউন্টে ইএফটি’র মাধ্যমে শতভাগ পেনশন প্রদানের কার্যক্রম চলমান রয়েছে। পেনশন সেবা অধিক সহজীকরণের লক্ষ্যে অর্থ মন্ত্রণালয় কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) এর আওতাধীন প্রতিরক্ষা খাতের পেনশনারদের মাসিক পেনশন ইএফটিকরণ এবং ফান্ড ম্যানেজমেন্টের লক্ষ্যে চিফ কন্ট্রোলার অব ডিফেন্স ফাইন্যান্স (পেনশন ও ফান্ড) কার্যালয়ের অনুমোদন প্রদান করে।

উদ্বোধন অনুষ্ঠানে সামরিক বাহিনীর ও প্রতিরক্ষা অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ