রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩১, ১২ আগস্ট ২০২০

প্রথম বারের মতো রাঙামাটি পিসিআর ল্যাব থেকে ৮ জনের করোনা শনাক্ত

প্রথম বারের মতো রাঙামাটি পিসিআর ল্যাব থেকে ৮ জনের করোনা শনাক্ত

ফাইল ছবি 


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- প্রথম বারের মতো রাঙামাটি জেনারেল হাসপাতাল পিসিআর ল্যাব থেকে করোনা শনাক্তের ফলাফল পাওয়া গেছে। উদ্বোধনের ৫ দিন পর আজ প্রথমবারের মতো করোনা রোগী শনাক্তের ফলাফল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। তিনি জানান, প্রথম দিন রাঙামাটি থেকে ৮ জনের পজেটিভ এসেছে। বর্তমানে রাঙামাটি জেলায় রোগী হচ্ছে ৭২২ জন।

রাঙামাটি স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন মোস্তফা কামাল জানান, প্রথম দিনই আমরা বেশ কিছু ফলাফল পেয়েছি। রাঙামাটি জেলার মোট ৩৪ টি নমুনা পরীক্ষার জন্য রাঙামাটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিলো। তার মধ্যে থেকে ৮ জনের নমুনা পজেটিভ এবং ২৬ জনের নমুনা নেগেটিভ এসেছে। বর্তমান রাঙামাটি জেলায় মোট করোনা আক্রান্ত রোগী হচ্ছে ৭২২ জন।

আক্রান্তরা হলেন, রাঙামাটি সদরের ৬ জন এবং কাপ্তাই উপজেলার ২ জন। 

রাঙামাটি সিভিল সার্জন জানান, পিসিআর ল্যাব উদ্বোধন হওয়ার পর থেকে আমরা পরীক্ষামূলক টেস্ট কার্যক্রম চালিয়েছি। আমরা যখন বুঝতে পেরেছি আমাদের টেস্টের সাথে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টেও একই ফলাফল এবং তখন আমরা আজ থেকে রাঙামাটি থেকে ফলাফল দেয়া শুরু করেছি। প্রথম দিনই আমাদের ৩৪টি নমুনা পরীক্ষার মধ্যে ৮ জন পজেটিভ পাওয়া গেছে। আগামী দিন গুলোতে রোগী আসলেই আমরা পরীক্ষা কার্যক্রম আরো বাড়িয়ে দিতে পারবো। 

রাঙামাটি করোনার ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, অত্যন্ত সুখবর হচ্ছে আমাদের কার্যক্রম সন্তোষ জনক। কয়েকদিন আমরা পরীক্ষামূলক কার্যক্রম চালালেও আজ বিকালে আমরা ফলাফল দিয়েছি। আমাদের পিসিআর ল্যাবের কর্মীরা অক্লান্ত পরিশ্রম করছে। আশা করছি আমাদের আর রোগীদের বেশীদিন অপেক্ষা করতে হবে না। দিনে দিনেই আমরা ফলাফল পেয়ে যাবো।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: