রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৩১, ১৫ জুলাই ২০২০

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের আজ শেষ বিদায়

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের আজ শেষ বিদায়

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের আজ শেষ বিদায়ের সব প্রস্তুতি নেয়া হয়েছে। বুধবার তার নিজের দেখানো স্থানেই সমাধিস্থ করা হবে এই গায়ককে। এজন্য সকাল পৌনে ৯ টার দিকে রাজশাহী সিটি চার্চে নেয়া হয়েছে তাকে।

গত ৬ জুলাই সন্ধ্যায় মারা যান এন্ড্রু কিশোর। এরপর থেকে তার মরদেহ রাজশাহী মেডিকেল কলেজের হিমঘরে রাখা হয়েছে। মৃত্যুর পর কী কী করতে হবে সব পরিকল্পনা নিজেই করে গেছেন। এখন চলছে তারই বাস্তবায়ন।

এন্ড্রু কিশোরের মৃত্যুর সময় তার দুই ছেলে-মেয়ে অস্ট্রেলিয়ায় ছিলেন। বাবার মৃত্যু সংবাদ শুনে দেশে ফিরেছেন তারা। কফিনে মোড়ানো বাবাকে দেখে কান্নায় ভেঙে পড়েন তারা।

বাবা এন্ড্রু কিশোরকে শেষবারের মতো দেখতে অস্ট্রেলিয়া থেকে সোমবার রাজশাহী এসে পৌঁছেছেন তার মেয়ে এন্ড্রু সংজ্ঞা। অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর থেকে সোমবার সকালে ঢাকা হয়ে রাজশাহী ফিরেছেন তিনি।

বাবা এন্ড্রু কিশোরের যে ছবি বাঁধাই করেছিলেন সেই ছবি বুকে নিয়েই রাজশাহী ফিরেছেন সংজ্ঞা। বাবার শেষ বিদায়ের জন্য নিজেই তৈরি করে এনেছেন শেষকৃত্য অনুষ্ঠানের ব্যানার।

বাবার মৃত্যুর পর ছেলে জয় এন্ড্রু সপ্তক ফিরেছেন গত বৃহস্পতিবার। কিন্তু করোনা পরিস্থিতিতে বড় মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞা টিকিট না পাওয়ায় ফিরতে দেরি হচ্ছিল।

 

 

এদিকে মেয়ে একদিন আগে আসলেও বুধবারই কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের শেষকৃত্য সম্পন্ন হবে।

আনুষ্ঠানিকতা শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য জনপ্রিয় এই কন্ঠশিল্পীর মরদেহ নিয়ে যাওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এন্ড্রু কিশোরকে রাবির শহীদ  মিনারে শ্রদ্ধা জানানোর অনুমতি দেয়নি।

এন্ড্রু কিশোরের বড় বোনের স্বামী ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস আমাদের জানিয়েছেন, মেয়ে আগে ফিরলেও এন্ড্রু কিশোরকে সমাহিত করার দিন ১৫ জুলাই ঠিক রাখা হয়ে ছিলো। এজন্য আজকের এই দিনেই তার পছন্দের জায়গায় সমাহিত করা হবে। তবে পরিবর্তন আনা হয়েছে শেষকৃত্য অনুষ্ঠানে। সবার শ্রদ্ধা নিবেদনের জন্য আগে তার মরদেহ নিয়ে যাওয়ার কথা ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজে।  

তিনি জানান, বুধবার সকালে এন্ড্রু কিশোরের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘর থেকে নিয়ে সরাসরি সিটি চার্চে নিয়ে এসে এখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে পাশেই থাকা খ্রিষ্টান কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

দর্শক আপনাদের আরো জানিয়ে রাখি, রাজশাহীর সার্কিট হাউস ও কেন্দ্রীয় কারাগারের পাশে খ্রিষ্টান কবরস্থানে শায়িত হবেন এন্ড্রু কিশোর। কবরস্থানে ঢুকেই বাম পাশের একটি স্থান তার পছন্দ। জায়গাটি তিনি আগেই দেখিয়ে দিয়ে গেছেন। সে অনুযায়ী সমাধির স্থান প্রস্তুত করা হয়েছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়