রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৯:৫৬, ১৯ জুন ২০২১

ফোন করলেই অক্সিজেন পাওয়া যাবে বিনামূল্যে

ফোন করলেই অক্সিজেন পাওয়া যাবে বিনামূল্যে

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় রাজশাহী মহানগরীতে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন প্রদান সেবা কার্যক্রম চালু করেছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণারের সামনে বিনামূল্যে অক্সিজেন প্রদান সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র।

এসময় রাসিক মেয়র নগরীর বাইরে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর প্রত্যেক জেলার মানুষের জন্য ১০টি করে মোট ৪০টি অক্সিজেন সিলিন্ডার রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদারের হাতে তুলে দেন। এছাড়া রাসিকের ৩০টি ওয়ার্ডের কার্যালয়ের জন্য সংশ্লিষ্ট কাউন্সিলরদের হাতেও ৩০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেন তিনি।

মেয়র রাসিক মেয়র বলেন, এখন থেকে করোনায় অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন, এমন কোনো ব্যক্তি ও স্বজনরা রাসিকের হটলাইন- ০১৭৫৮-৯০১৯০৩ এ কল করলেই অথবা নিকটস্থ ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে যোগাযোগ করলেই তাৎক্ষণিক তার বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজনমতো দেওয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা। ২৪ ঘন্টা চালু থাকবে এই সেবা। আপাতত ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু হলো মানবিক এই সেবা কার্যক্রম। আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে ১৫০টি অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলেও সেটিও সরবরাহ করবে রাজশাহী সিটি কর্পোরেশন।

তিনি আরও বলেন, করোনার ভারতীয় ভেরিয়েন্ট চাঁপাইনবাবগঞ্জের পর বর্তমানে রাজশাহী মহানগরীতে তীব্রভাবে ছড়িয়ে পড়েছে। এ পরিস্থিতি মোকাবেলায় আমরা কাজ করে যাচ্ছি। জীবন সংকটে মানুষের পাশে দাঁড়াতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থ সহায়তা দিয়ে মানুষের পাশে থাকার নিদের্শ দিয়েছেন। প্রধানমন্ত্রীর সব নির্দেশ পুর্নাঙ্গভাবে বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। যাদের ওষুধ কেনার সামর্থ নেই, তাদের দামী ওষুধ এবং খাবারও সরবরাহ করা হবে।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজশাহী মহানগরীতে চলমান লকডাউনের সময়সীমা আরও সাতদিন বৃদ্ধি করা হয়েছে। নগরীর ১২টি পয়েন্টে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট অব্যাহত রয়েছে। খুব শীঘ্রই আরও অ্যান্টিজেন টেস্ট সেন্টার চালু করা হবে। ইতোপূর্বে করোনা চিকিৎসায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালকে ২টি ভেন্টিলেটর উইথ হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা সেট প্রদান করা হয়েছে। সকলের সহযোগিতায় আমরা এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় মানুষের পাশে থাকবো ইনশাল্লাহ।

এ সময় রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন ও মো. নূরুজ্জামান, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মো: মশিউর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগমসহ রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়