রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

প্রকাশিত: ১০:৫০, ১৯ জুন ২০২১

ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙন থাকবে না: নৌপ্রতিমন্ত্রী

ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙন থাকবে না: নৌপ্রতিমন্ত্রী

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী- ফাইল ছবি


নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দক্ষিণাঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যেই সরকার ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছে। ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙনের সমস্যা থাকবে না।

শুক্রবার পটুয়াখালীর গলাচিপা লঞ্চঘাট, পানপট্টি লঞ্চঘাট, বোয়ালিয়া স্লুইজ গেটের স্পিডবোট ঘাট ও বদনাতলী লঞ্চঘাট পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি ।

নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দক্ষিণাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে পারবে না। 

তিনি আরো বলেন, এ অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ পায়রা সমুদ্রবন্দর ও তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মিত হচ্ছে। উপকূলীয় অঞ্চলকে নদী ভাঙন থেকে বাঁচাতে অচিরেই বাঁধ সংস্কার ও নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- পটুয়াখালী-৩ আসনের এমপি এস এম শাহজাদা, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, প্রকল্প প্রধান (ড্রেজিং) মু. আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ দে, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা চেয়ারম্যান মোহম্মদ শাহিন প্রমুখ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়