রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:২১, ২৯ অক্টোবর ২০২০

বঙ্গবন্ধু ছিলেন বহুমুখী চিন্তার অধিকারী: স্থানীয় সরকার মন্ত্রী

বঙ্গবন্ধু ছিলেন বহুমুখী চিন্তার অধিকারী: স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা যেসব কাজ করছি বা পরিকল্পনা তৈরি করছি, বহুমুখী চিন্তা চেতনার অধিকারী বঙ্গবন্ধুই এসবের ভিত্তিপ্রস্তর করেছেন।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ইউনিয়ন) -এর ৪০তম বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া দর্শনকে বুকে ধারণ এবং লালন করে আমরা যদি আমাদের স্ব স্ব দায়িত্ব সততা এবং নিষ্ঠার সঙ্গে পালন করি তাহলে দেশ অবশ্যই সঠিক লক্ষ্যে পৌঁছাবে।

যারা ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ঐশ্বর্য গড়েন তাদের সামাজিকভাবে প্রত্যাখ্যান করা উচিত বলে মন্তব্য করেন স্থানীয় সরকার মন্ত্রী। তিনি বলেন, আমাদের ছেলে-মেয়েরা যারা দেশের ভবিষ্যৎ কান্ডারি হবে, তারা একটি অপরাধপ্রবণ সমাজ ব্যবস্থায় গড়ে উঠুক, এটি কারো কাম্য নয়। ছেলে-মেয়েরা কার সঙ্গে ঘুরাফেরা বা মেলামেশা করছে এ বিষয়ে অভিভাবকদের সচেতন থাকতে হবে। 

সন্তানেরা যদি ভালো মানুষের সঙ্গে উঠাবসা করে তাহলে অবশ্যই ভালো, সৎ ও ন্যায়বান হবে উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, আর যদি খারাপ মানুষের সঙ্গে চলাফেরা করে তাহলে অন্যায়ের পথে পা বাড়াবে, বিপথগামী হবে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান প্রমুখ বক্তব্য রাখেন।

আলোকিত রাঙামাটি