রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৫৩, ২৯ জুন ২০২০

বন্যহাতির আক্রমণে নিহত ও আহতদের পরিবার পেলেন আর্থিক সহায়তা

বন্যহাতির আক্রমণে নিহত ও আহতদের পরিবার পেলেন আর্থিক সহায়তা

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের নিয়ন্ত্রণাধীন পাবলাখালী রেঞ্জের লংগদু উপজেলার ভাসান্যা আদম ইউনিয়ন, বগাচত্ত্বর ইউনিয়ন ও গুলশাখালী ইউনিয়নের বন্যপ্রাণী দ্বারা জানমালের ক্ষতিগ্রস্ত ৯ পরিবারের মাঝে ৫ লক্ষ ৪৫ হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ জুন) সকালে রাঙামাটি উত্তর বন বিভাগের কার্যালয়ে এই আর্থিক অনুদানের চেক বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন  কর্মকর্তা মোঃ আব্দুস ছালেক প্রধান।

এই সময় আরো উপস্থিত ছিলেন, ঝুম নিয়ন্ত্রন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জি এম মোহাম্মদ কবীর, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের পাবলাখালী রেঞ্জ কর্মকর্তা শেখ মোঃ ইয়াকুব আলী, ভাসান্যাদম সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জহিরসহ পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুস ছালেক প্রধান জানান, আমরা উত্তর বন বিভাগের পক্ষ থেকে প্রতিবছর যারা এই বন্যপ্রাণীর আক্রমণে মৃত্যুবরণ করলে তাদের ১ লক্ষ টাকা, বন্যপ্রাণীর আক্রমণে প্রতিবন্ধী হয়ে গেলে ৫০ হাজার টাকা এবং বসত বাড়ির ক্ষয়ক্ষতি হলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত আর্থিক সহায়তা করে থাকি।

আর তারই ধারাবাহিকতায় আজ আমরা লংগদু উপজেলার ভাসান্যা আদম ইউনিয়ন, বগাচত্ত্বর ইউনিয়ন ও গুলশাখালী ইউনিয়নের বন্যপ্রাণীর আক্রমণে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারের মাঝে আর্থিক ভাবে সহায়তা করেছি। যাতে করে তাদের পরিবার পরিজন নিয়ে সুখে সাচ্ছন্দে থাকতে পারে।

হাতি বা বন্যপ্রাণী চলাচলের রাস্তায় বসতি স্থাপন না করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, অনেক সময় হাতি তাদের খাবার না পেয়ে লোকালয়ে ঢুকে পড়ে বাড়ী ঘরে হামলা চালায়, বন্যপ্রাণীর চলাচল রাস্তা যেন কোনভাবে বন্ধ না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে এবং সর্তক থাকতে হবে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: