রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

আলোকিত রাঙ্গামাটি ডেস্কঃ-

প্রকাশিত: ১০:২৮, ২৪ ফেব্রুয়ারি ২০২০

‘বর্তমান সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব’

‘বর্তমান সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব’

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের অধীনে যত স্কুল, কলেজ ও মাদরাসা সরকারি হয়েছে অতীতের কোনো সরকারের আমলে তা হয়নি। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। যার ফলে দেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে বাঘাইছড়ির মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মো. মজিবুর রহমান সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মুছা মাতব্বর, বাঘাইছড়ি আমতলী ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রিয়নন্দ চাকমা, মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ। 

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে সরকারের ন্যায় সবাই একযোগে কাজ করলে দেশের যেমন উন্নয়ন হবে ও তেমনি ঘটবে শিক্ষার প্রসার। পরে মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের সততা স্টোর ও নব নির্মিত ভবন উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান। 

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী’সহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়