রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:০১, ২৬ নভেম্বর ২০২০

বাংলাদেশে আসতে চেয়েও আসা হলো না ম্যারাডোনার

বাংলাদেশে আসতে চেয়েও আসা হলো না ম্যারাডোনার

ছবি: সংগৃহীত


আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ফুটবলার দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা আসতে চেয়েছিলেন বাংলাদেশে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আসার সম্মতিও দিয়েছিলেন তিনি। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তার আগমনের যাবতীয় আয়োজনের ব্যবস্থাও নিচ্ছিল। তবে শেষ পর্যন্ত এ দেশে আর আসা হলো না ফুটবল ঈশ্বরের।

গত ডিসেম্বরের শেষ দিকে বাংলাদেশে ম্যারাডোনার আসা প্রসঙ্গে বাফুফে সভাপতি সালাহউদ্দিন আহমেদ বলেছিলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে আসতে আমরা যে আমন্ত্রণ জানিয়েছিলাম, তাতে ম্যারাডোনা সম্মতি দিয়েছেন। উদযাপনের অংশ হিসেবে নানা রকমের আয়োজন থাকছে। তাই কবে কখন তিনি আসবেন সেটা এখনো নির্ধারণ করা হয়নি।’

বাংলাদেশের কোটি ভক্ত রেখে গেছেন ম্যারাডোনা। প্রাণ ভরা ভালোবাসা পেলেও এদেশের সমর্থকদের দেখে যেতে পারলেন না তিনি। মুজিব বর্ষের শুরুতেই দেখা দেয় বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। তাই মুজিব বর্ষের যাবতীয় অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ফলে বাংলাদেশে আর আসা হলো না ফুটবল কিংবদন্তির।

এর আগে বাংলাদেশের এক সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেছিলেন ‘সময় পেলে বাংলাদেশের যাব।’ তাকে জানানো হয়েছিল যে, বাংলাদেশের মানুষ আপনাকে অনেক ভালোবাসে। তিনি ৯৪ ফুটবল বিশ্বকাপের মাঝপথে খেলতে না পারায় বাংলাদেশের অনেক মানুষ কেঁদেছিল। এ কথা শুনে বেশ অবাক হয়েছিলেন ম্যারাডোনা। তখন তিনি বলছিলেন, ‘ও, বাআআআংলাদেশ! হুম হুম হুম।’

ফুটবল দুনিয়া কাঁপিয়ে দেয়া ম্যারাডোনা আজ আর নেই। তিনি না থাকলেও বাংলাদেশের মানুষের মনে তার জন্য ভালোবাসা বেঁচে থাকবে চিরকাল।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়