রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

প্রকাশিত: ১০:৪৫, ১৬ জুন ২০২১

বাঘাইছড়িতে ইউপিডিএফের আধাবেলা হরতাল চলছে

বাঘাইছড়িতে ইউপিডিএফের আধাবেলা হরতাল চলছে

বাঘাইছড়ি প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা মামলার সন্দেহভাজন আসামি পিসিপি নেতা রুপায়ন চাকমাকে আটকের প্রতিবাদে বুধবার (১৬ জুন) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালন করছে ইউপিডিএফ (প্রসীত)।

 

ইউপিডিএফ (প্রসীত) নিয়ন্ত্রিত এলাকায় পিকেটিংয়ের পাশাপাশি বেশ কিছু ব্রীজের পাটাতন খুলে ফেলা হয়েছে।


হরতালের সমর্থনে এ সময় সকাল থেকেই উপজেলার ৮ কিলোমিটার এলাকা ও ইউপিডিএফ (প্রসীত) নিয়ন্ত্রিত এলাকায় পিকেটিংয়ের পাশাপাশি বেশ কিছু ব্রীজের পাটাতন খুলে ফেলা হয়েছে। নৌপথে যোগাযোগ স্বাভাবিক থাকলেও হরতালের প্রভাবে দূরপাল্লার কোন যানবাহন বাঘাইছড়ি থেকে ছেড়ে যায়নি তবে অভ্যন্তরিন যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বলেন, বাঘাইছড়ি উপজেলা সদরে হরতালের তেমন কোন প্রভাব পরেনি তবে ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকায় কিছুটা সমস্যা রয়েছে। পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি বিজিবির টহলও রয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রয়ারী উপজেলা পরিষদে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমা কে গুলি করে হত্যা করে দুই সন্ত্রাসী পরে এই ঘটনায় জেএসএস (সন্তু) দলের ১০ সদস্য ও অজ্ঞাত ৮ জনের কথা উল্লেখ করে নিহত সমরের ভাই বিনয় চাকমা একটি মামলা দায়ের করেন। সেই মামলায় মঙ্গলবার ১১টায় উপজেলার মাচালং বাজার থেকে সাজেক ইউনিয়নের পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রুপায়ন চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরে আটক রুপায়ন চাকমাকে নির্দোষ দাবী করে তার মুক্তির দাবীতে পিসিপি সদস্য এল্টু চাকমা ও কালোবরন চাকমার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আধাবেলা হরতালের ঘোষণা দেয় ইউপিডিএফ (প্রসীত) দল।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়