রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২১:০৯, ২১ জুন ২০২০

বাঘাইছড়িতে পাহাড়ী ঢলে ভাঙ্গনের কবলে কাচালং নদী, আতঙ্কে এলাকাবাসী

বাঘাইছড়িতে পাহাড়ী ঢলে ভাঙ্গনের কবলে কাচালং নদী, আতঙ্কে এলাকাবাসী

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়িতে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে ভয়ংকর ভাঙ্গন শুরু হয়েছে কাচালং নদীতে। দিন রাত ভাঙ্গনের ফলে নদী পাড়ের কয়েকশ পরিবার চরম আতঙ্কে দিন পার করছে।

রবিবার (২২ জুন) বিকালে সরেজমিন পরিদর্শনে গিয়ে এই ভয়ংকর দৃশ্য চোখে পড়ে। উপজেলার বারো বিন্দু ঘাট থেকে শুরু করে বটতলী, পূর্ব লাইল্যা ঘোনা এলাকা ভাঙ্গনের কবলে পরেছে। 

স্থানীয়রা অভিযোগ করেন, গ্রাম রক্ষায় দ্রুত পদক্ষেপ না নিলে পুরো এলাকা বিলিন হয়ে যাবে। ইতোমধ্যে অর্ধশত নারিকেল ও সুপারি গাছ সহ বেশ কয়েকটি বসত ঘর ভাঙ্গনের কবলে পরে নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত শহিদুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে আমরা এই গ্রামে বসবাস করি। নদী ভাঙ্গনের ফলে এখন আমাদের শেষ সম্বল বসত বাড়ীটিও বিলিন হওয়ার পথে। দ্রত ব্যবস্থা না নিলে এই বর্ষায় বাড়ীটিও নদীর গর্ভে চলে যাবে। আমার মত এমন প্রায় অর্ধশত পরিবার চরম আতঙ্কের মধ্যে রয়েছে।

বাঘাইছড়ি ইউনিয়নের সাবেক নারী সদস্য জান্নাতি বেগম বলেন, আমরা বারবার স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি সরকারের নজরে আনার চেষ্টা করেছি কোন কাজ হয়নি। তাই সবাইকে সাথে নিয়ে মানববন্ধন করাসহ প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দেয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান সাবেক এই জনপ্রতিনিধি।

বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান বলেন, নদী যে হারে ভাঙ্গছে তা খুবই ভয়াবহ। নদী ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা জরুরী।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ