রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:০৬, ২ জানুয়ারি ২০২০

বাঘাইছড়িতে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারী ভাবে ধান ক্রয় শুরু

বাঘাইছড়িতে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারী ভাবে ধান ক্রয় শুরু

রাঙামাটির বাঘাইছড়িতে প্রান্তিক পর্যায়ের কৃষকদের কাছ থেকে সরকারী ভাবে ধান ক্রয় শুরু হয়েছে। প্রতি কেজি ২৬ টাকা করে ১ হাজার ৪০ টাকা মণ প্রতি ধানের মূল্যও নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২ জানুয়ারী) সকাল ১১ ঘটিকায় আনুষ্ঠানিক ভাবে এই ধান ক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বাঘাইছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম। এ সময় বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন মামুন সহ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুপময় চাকমা, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মদ উপস্থিত ছিলেন। 

২৯৫ জন প্রান্তিক কৃষকের কাছ থেকে ১ টন করে ২৯৫ টন ধান সংগ্রহ করা হবে বলে নিশ্চিত করেন কৃষি কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মদ। বাঘাইছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহায়তায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় এই ধান ক্রয় করছে। 

বাঘাইছড়ি উপজেলায় সরকারী তালিকাভুক্ত ১১১৫ জন কৃষকের তালিকা নিয়ে গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর ২ ঘটিকায় উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে এক লটারির আয়োজন করা হয়। লটারির মাধ্যমে ২৯৫ জন কৃষকের নাম চুড়ান্ত করা হয়, উপজেলা নির্বাহি কর্মকর্তা আহসান হাবিব জিতু লটারি টেনে শুভ উদ্বোধন করেন। এ সময় বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম,  খাদ্য নিয়ন্ত্রক রুপময় চাকমা, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মদ, রুপকারী ইউনিয়নের চেয়ারম্যান স্যামল চাকমা উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়