রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৩১, ১৩ এপ্রিল ২০২১

বাঘাইছড়িতে মধ্য রাতে আগুনে পুড়লো কৃষক লীগ সভাপতির তামাক চুল্লি

বাঘাইছড়িতে মধ্য রাতে আগুনে পুড়লো কৃষক লীগ সভাপতির তামাক চুল্লি
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পশ্চিম লাইল্যা ঘোনা এলাকায় গভীর রাতে কৃষক লীগের সভাপতি আব্দুল আজিজের তামাক চুল্লি আগুনে পুড়ে ছাই হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) মধ্য রাতের এই ঘটনায় গ্রাম বাসীর সহায়তায় অল্পের জন্য রক্ষা পেয়েছে আশপাশের এলাকার অর্ধশতাধিক বসত বাড়ি ও বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান।

স্থানীয় যুবক মঈন উদ্দিন জানান, বাঘাইছড়ি পৌরসভার ৮ নং ওয়াডের সাবেক কাউন্সিলর ও বর্তমান উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল আজিজ তার নিজ বাড়ির আঙ্গিনায় তামাক শুকানোর জন্য এই চুল্লিটি স্থাপন করে দীর্ঘদিন তামাক শুকানোর কাজ করছিলেন। মঙ্গলবারও তামাক শুকানোর জন্য চুল্লিতে আগুন দেয়া হয়েছিলো এবং অসাবধানতার কারণে হঠাৎই আগুন পুরো চুল্লিতে ছড়িয়ে পরে। মূহুর্তেই চুল্লিতে থাকা সব তামাক ও জ্বালানির জন্যে স্তুপ করে রাখা বনের কাঠে ছড়িয়ে পরে। স্থানীয় গ্রামবাসীর আপ্রাণ চেষ্টায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে আনুমানিক দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এর আগেও একাদিক বার বেশ কিছু তামাক চুল্লিতে আগুনের সূত্র পাত ঘটে। বাড়ির আঙ্গিনা ও লোকালয়ের এসব তামক চুল্লি নিয়ে বরাবরই আতঙ্কিত ও আশংকার কথা জানান স্থানীয়রা। বেয়াইনি ভাবে তৈরি এসব চুল্লিতে হাজার হাজার মণ বনের কাঠ পোড়ানো হলেও প্রশাসনের পক্ষ থেকে কখনোই কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান আগুনের বিষয়টি নিশ্চিত করেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়