রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:০৯, ১৯ ফেব্রুয়ারি ২০২১

বাঘাইছড়িতে শেষ হলো মুজিববর্ষ ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট

বাঘাইছড়িতে শেষ হলো মুজিববর্ষ ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাঘাইছড়ি উপজেলাতে সামাজিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির আয়োজনে এক ব্যতিক্রমী ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছিল যা ফাইনালের মধ্যে দিয়ে সমাপ্তি ঘটে। একে বলা হয়েছে মুজিববর্ষ ১০০ বলের ক্রিকেট। 

বাঘাইছড়ি উপজেলা পরিষদ মাঠে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর দেড় টায় এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে । উক্ত খেলায় ডেবাছড়ি জিরোনী হোলা ক্লাবকে ৬২ রানে হারিয়ে হাজী মুন্সী মিয়া কিশোর সংঘ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।   

এতে মোঃ আশিকুর রহমান মানিক ও অসীম চক্রবর্তীর সঞ্চালনায় ও হৃদয়ে বাঘাইছড়ির সম্মানিত উপদেষ্টা মোঃ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু সুদর্শন চাকমা।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল ইসলাম, বাঘাইছড়ি পৌরসভা মেয়র মোঃ জাফর আলী খান, বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল কাইয়ুম,মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি থানা অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন খান, বাংলাদেশ আওয়ামী লীগ বাঘাইছড়ি উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আলী হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হৃদয়ে বাঘাইছড়ির উপদেষ্টা মোঃ গিয়াস উদ্দিন আল মামুন, বাঘাইছড়ি প্রেস ক্লাবের সভাপতি দিলীপ কুমার দাশ, হিল স্পোর্টস এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ তোফায়েল আহমেদ, হৃদয়ে বাঘাইছড়ির কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান সোহাগ।

খেলা শেষে পুরস্কার বিতরণ করা হয় বিজয়ী দলকে প্রাইজমানি (দশ হাজার) টাকা ও ট্রফি এবং বিজিত দলকে প্রাইজমানি (পাঁচ হাজার) টাকা ও ট্রফি এবং সুশৃংখল দল হিসেবে পশ্চিম মুসলিম ব্লক ক্রিকেট একাদশ কে ট্রফি প্রধান করা হয়। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছে হাজী মুন্সী মিয়া কিশোর সংঘের দলীয় অধিনায়ক মোরশেদুল আলম। ম্যান অব দ্যা টুর্নামেন্টে নির্বাচিত হয়েছেন একই দলের লেমন চাকমা। 

বাঘাইছড়িতে দীর্ঘদিন পর বড় ধরণের টুর্নামেন্টের আয়োজন হওয়ার কারণে হাজারো দর্শকের আগমন ঘটে মাঠে,টুর্নামেন্ট পরিচালনা কমিটি জানান টুর্নামেন্ট সফল ভাবে সমাপ্তি করতে পেরে আমরা আনন্দিত। 

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতক বার্ষিকী উপলক্ষে মুজিব শতবর্ষ ১০০ বলে ক্রিকেট টুর্নামেন্টের ২৭ জানুয়ারি শুরু হয়ে ফাইনালে মধ্যে দিয়ে শেষ হয়। টুর্নামেন্টে মোট ১৬ টি দল অংশগ্রহণ করেছিলেন।

আলোকিত রাঙামাটি