রাঙামাটি । মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ২ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ২০:২৫, ৫ জুন ২০২০

বান্দরবানে দুর্গম পাহাড়ী এলাকায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী

বান্দরবানে দুর্গম পাহাড়ী এলাকায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদকঃ- চলমান করোনা মহামারিতে কর্মহীন হত-দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমান এর নির্দেশনায় গত ২৫ শে মার্চ ২০২০ তারিখ হতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যগণ চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ সহায়তা প্রদান করে আসছে।

এরই অংশ হিসেবে আজ (৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বান্দরবান পার্বত্য জেলায় বান্দরবান সেনা রিজিয়নের তত্ত্বাবধানে বান্দরবান, আলীকদম এবং রুমা সেনা জোন সমূহ বিভিন্ন দূর্গম পাহাড়ি এলাকায় লকডাউনে থাকা নিম্নবিত্ত, গরিব, অসহায় এবং দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয় বাংলাদেশ সেনাবাহিনী। শুধু তাই নয় উঁচু পাহাড় ও দূর্গম অঞ্চলে পায়ে হেঁটে নিজ কাঁধে করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দরিদ্র জন সাধারণের ঘরে ঘরে এ ত্রাণ সামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করেন তারা।

এ বিষয়ে বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মোঃ শাহিদুল এমরান বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা কর্মহীন দরিদ্র পরিবার গুলোকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে সামাজিক দুরত্ব নিশ্চিত পূর্বক এ সহযোগীতা করে যাচ্ছি এবং ভবিষ্যতেও সেনাবাহিনী কর্তৃক এই ধরনের কার্যত্রুম অব্যাহত থাকবে। এ সময় সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি ফেস মাস্ক পরিধান করতে জনসাধারণকে প্রেষণা প্রদান করা হয়।

এই দূর্যোগময় পরিস্থিতিতে এ ধরণের মানবিক সহযোগীতা পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতঙ্গতা প্রকাশ করেন খাদ্য সামগ্রী গ্রহণকারী পরিবারের সদস্যগণ।

আলোকিত রাঙামাটি