রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:২১, ৫ অক্টোবর ২০২০

বিদ্যুতের ঘন ঘন লোড শেডিং, বিপাকে রাঙামাটিবাসী

বিদ্যুতের ঘন ঘন লোড শেডিং, বিপাকে রাঙামাটিবাসী

শেখ ইমতিয়াজ কামাল ইমনঃ- রাঙামাটিতে বিদ্যুৎ সরবরাহে কয়েক দিনব্যাপী ভয়াবহ রূপ নিয়েছে লোডশেডিং। বিদ্যুৎ এখন এই আসে, এই যায়। আর এ আসা-যাওয়ার কারণে চরম দুর্ভোগে পড়েছেন জেলা সদরের বিভিন্ন এলাকা এবং সরকারী-বেসরকারী অফিস আদালত। বিদ্যুতের এ লুকোচুরি থেকে নিস্কৃতি চায় রাঙামাটিবাসী।

তবে সংশ্লিষ্টরা বলছেন, রাঙামাটিতে বিদ্যুৎ এর কোন লোডশেডিং নেই। সদরেরে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইনের মেরামতের কারণে বিদুৎ এর এ বিঘ্ন ঘটছে। তবে তা শীঘ্রই ঠিক হয়ে যাবে। 

সদরেরে বিভিন্ন এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, সকালের শুরুতেই বিদুৎ চলে যায় তার পর ঘন্টার পর ঘন্টা আর দেখা মেলেনা। আবার কখনও কখনও একবার বিদ্যুৎ আসছে আর যাচ্ছে। কোথাও বিদ্যুৎ গিয়ে ঘণ্টার পর ঘণ্টা আসে না।

রাঙামাটি সদরের তবলছড়ি ওমদামিয়া হিল এলাকার বাসিন্দা মোঃ তারেক বলেন, ‘এখানে সকাল থেকেই লোডশেডিং শুরু হয়। এ লোডশেডিং চলতে থাকে। কিছু সময় পর একবার করে বিদ্যুৎ আসে আবার চলে যায়। এতে বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি নষ্ট হওয়ার আশঙ্কা থাকে।

এ ব্যাপারে রাঙামাটি বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার জানান, বিগত কয়েকদিন যাবত সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ঠান্ডারিং এর কারণে বিভিন্ন এলাকার বৈদ্যুতিক খুটি, ট্রাস্ফোর্মার এ যেসব লাইনে ক্ষতি হয়। সেসব লাইন গুলো ঠিক করার জন্য আমরা আজ সকাল থেকে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইন বন্ধ রাখি। আপাতত লাইনের কাজ দু এক দিনের মধ্যে শেষ হয়ে যাবে ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়