রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:০৬, ১৬ ফেব্রুয়ারি ২০২১

বিপন্ন এক পাগলের চিকিৎসার দায়িত্ব নিল বাঘাইছড়ি ছাত্রলীগ

বিপন্ন এক পাগলের চিকিৎসার দায়িত্ব নিল বাঘাইছড়ি ছাত্রলীগ

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


বাঘাইছড়ি প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় দীর্ঘ দিন ধরে মানসিক রোগগ্রস্ত এক পাগল ঘুরাফেরা করে, অধিকাংশ সময় উপজেলা বাজার ও চৌমুহনী মার্কেটে চলাফেরা করে সে। তার শরীর থেকে অতিরিক্ত দূর্গন্ধ জনিত কারণে মানুষজন পাশ কাটিয়ে চলে এমন খবরও পাওয়া যায়। 

আজ মঙ্গলবার (১৬-ফেব্রুয়ারী) সকাল ৯টার দিকে উপজেলা বাজারে পঞ্চাশোর্ধ এই বিপন্ন পাগলটি প্রচন্ড দূর্গন্ধ শরীর আর কাঁদো কাঁদো চেহারা নিয়ে হাঁটছে, যা নজরে আসে বাঘাইছড়ি পৌর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ মনির হোসেন (নিরব) এর। তাৎক্ষণিক সে অত্র কমিটির আহ্বায়ক মোঃ মোরশেদ আলম, উপজেলা কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ইমরান ফারহান সহ আরও কয়েকজন কে নিয়ে; মানসিক রোগের পাশাপাশি শারীরিক রোগগ্রস্ত এই পাগলটির পাশে দাঁড়ান।  

ছাত্রলীগ আহ্বায়ক মোরশেদ আলম জানান, খবর পেয়ে আসা মাত্র আমরা তাকে নিকটস্থ পুকুরে গোসল করানোর জন্য নিয়ে যাই, তারপর যা চোখে আসে-দেখে অবাক হই, তার কোমড়ের মধ্যে দীর্ঘ দিন ধরে দড়ি বাঁধা থাকার কারণে চামড়া কেটে যায়, ক্ষত স্থানটি পঁচে গলে দূর্গন্ধ ছড়ায়। এমতাবস্থায় আমরা তাকে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে দায়িত্বরত ডাক্তার ডা. বিষ্ণুপদ দেবনাথ (এম.বি.বি.এস, বি.সি.এস স্বাস্থ্য) এর স্মরণাপন্ন হলে তিনি চিকিৎসা প্রদান করেন।

 

বিপন্ন এক পাগলের চিকিৎসার দায়িত্ব নিল বাঘাইছড়ি ছাত্রলীগ


তরুণদের সৎ ইচ্ছা আর সুন্দর মানসিকতা স্পর্শ করুক প্রতিনিটা নিপিড়ীত, অবহেলিত, ভবঘুরে পাগলের হৃদয়। কষ্ট দগ্ধ হৃদয়ে পৌঁছে যাক তরুণদের ভালোবাসার একটুখানি পরশ। এভাবে মানুষ মানুষের পাশে দাড়ানো থেকে সৃষ্টি হোক সুন্দর মনুষ্যত্বের গল্প।

আলোকিত রাঙামাটি