রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৪৯, ৫ এপ্রিল ২০২০

বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ানের মাতার পরলোক গমন

বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ানের মাতার পরলোক গমন

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলা বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র উপজাতীয় বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ান ও বিশিষ্ট চক্ষু চিকিৎসক সুমেদ দেওয়ানের মাতা এবং প্রয়াত বিমলাশ্ব দেওয়ানের স্ত্রী পিঙ্গলা দেওয়ান বার্ধক্য জণিত কারণে পরলোক গমন করেছেন। 

শনিবার (৪ এপ্রিল) দিনগত রাত প্রায় ১২ দিকে মাঝের বস্তী নিজ বাসভবনে তিনি পরলোক গমন করেন। দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্য জনিত কারণে অসুস্থ ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৩ বছর। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ১ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ানের মাতার মৃত্যু খবর শহরে ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। বিকেলে আসামবস্তী মহা শ্মশানে প্রয়াতের দাহক্রিয়া সম্পন্ন করা হবে বলে পারিবারিক সুত্রে জানা গেছে।

রাঙামাটি জেলা বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র উপজাতীয় বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ানের পিতা প্রয়াত বিমলাশ্ব দেওয়ান বাংলাদেশ স্বাধীন হওয়ার পর রাঙামাটি পার্বত্য জেলায় প্রথম পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। 

এদিকে, বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ানের মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাঙামাটি জেলা বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট দীপেন দেওয়ান, রাঙামাটি জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, রাঙামাটি সদর উপজেলা বিএনপি’র সভাপতি এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, সাবেক পৌর মেয়র সাইফুল ইসমাম ভুট্টোসহ বিএনপি’র অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

আলোকিত রাঙামাটি