রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:১০, ৩ মার্চ ২০২১

বীর মুক্তিযোদ্ধাদের জন্য হচ্ছে ৩০ হাজার ‘বীর নিবাস’

বীর মুক্তিযোদ্ধাদের জন্য হচ্ছে ৩০ হাজার ‘বীর নিবাস’

অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কাজ করছে বলে জানান তিনি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘রক্তধারা ৭১’-এর আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরসূরিদের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করার জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করছে সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং তাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন। এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোসহ তাদের কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন তিনি।

মোজাম্মেল হক বলেন, স্বাধীনতাবিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছিল। আজও তারা অপপ্রচার চালাচ্ছে। তিনি দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানান।

‘রক্তধারা ৭১’-এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমপি আরমা দত্ত, এমপি একেএম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অবসর) কাজী সাজ্জাদ আলী জহির (বীরপ্রতীক), রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশের নির্বাহী পরিচালক মেঘনা গুহ ঠাকুরতা, সংগীতশিল্পী সাদী মোহাম্মদ প্রমুখ।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ