রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:১০, ১ ডিসেম্বর ২০২০

বৃক্ষরোপণ করবে ২২১০ কি.মি.

বৃক্ষরোপণ করবে ২২১০ কি.মি.

দেশের ৫টি বিভাগ (ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ৩৪ জেলার ১৮০টি উপজেলায় ২২ শ’ ১০ কিলোমিটার উপজেলা রোড উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ৪৯৫ কিলোমিটার ইউনিয়ন রোড উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ এবং ২৫০ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণ করা হবে। পরামর্শক প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি মূল্য ৮৮ কোটি ৭৫ লক্ষ টাকা এবং চুক্তির মেয়াদকাল ৩৬ মাস। এলজিইডির আওতায় আরসিআইপি প্রকল্পের পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর। গতকাল সোমবার গতকাল এলজিইডি সদর দপ্তরে আরডিইসি ভবনে আরসিআইপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম এর সঙ্গে পরামর্শক প্রতিষ্ঠান ডিডিসির পক্ষে পরিচালক, এ কে এম নাফিজ উদ্দিন, আরপিএমসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আসরার কিউ সিদ্দিকী, ডেবকন এর পক্ষে নির্বাহী পরিচালক মো. আবুল খায়ের মোল্লা এর সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, বিশেষ অতিথি ছিলেন এলজিইডির চার জন অতিরিক্ত প্রধান প্রকৌশলী। অতিরিক্ত প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন বলেন, পরামর্শ সেবা নির্ধারিত সময়ে সম্পন্ন করার আহবান জানান। প্রকল্প মনিটরিং এর সময় প্রকল্পের সাথে সেবাদানকারী পরামর্শক প্রতিষ্ঠানের সন্বয়নের ওপর গুরুত্ব আরোপ করেন। সেবার উদ্দেশ্যসমূহ প্রকল্পের আওতায় উন্নয়ন কাজের সুষ্ঠু ও সময়ানুগ বাস্তবায়নের জন্য সার্বিক প্রকল্প ব্যবস্থাপনা, পরিবীক্ষণ ও মূল্যায়ন মান নিয়ন্ত্রণ, প্রকাশনা সুরক্ষা শর্তাবলী প্রতিপালনে সহায়তা প্রদান করবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল কুদ্দুস মন্ডল, মো. আহসান হাবিব, মো. আলি আক্তার হোসেন, মো. শাহজাহান মোল্লা, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. আনোয়ারুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম সহ প্রমুখ।

প্রকল্প এলাকা দেশের ৫টি বিভাগ (ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ৩৪ জেলার ১৮০টি উপজেলায় ২২ শ’ ১০ কিলোমিটার উপজেলা রোড উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ৪৯৫ কিলোমিটার ইউনিয়ন রোড উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ এবং ২৫০ কিলোমিটার সড়কে বৃক্ষরোপণ করা হবে। পরামর্শক প্রতিষ্ঠানগুলোর সাথে চুক্তি মূল্য ৮৮ কোটি ৭৫ লক্ষ টাকা এবং চুক্তির মেয়াদকাল ৩৬ মাস। এলজিইডির আরসিআইপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামরুল ইসলাম এর সঙ্গে পরামর্শক প্রতিষ্ঠান ডিডিসির পক্ষে পরিচালক, এ কে এম নাফিজ উদ্দিন, আরপিএমসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আসরার কিউ সিদ্দিকী, ডেবকন এর পক্ষে নির্বাহী পরিচালক মো. আবুল খায়ের মোল্লা চুক্তি স্বাক্ষর করেন।

সূত্রঃ দৈনিক ইনকিলাব

আলোকিত রাঙামাটি

সর্বশেষ