রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:৫৭, ২৬ ডিসেম্বর ২০২০

বেইলি সেতু ভেঙ্গে মাহিন্দ্রে’র ৬ যাত্রীসহ ২ ট্রাক নদীতে, আহত ৭

বেইলি সেতু ভেঙ্গে মাহিন্দ্রে’র ৬ যাত্রীসহ ২ ট্রাক নদীতে, আহত ৭

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার চৌমুহনী বেইলি সেতু ভেঙ্গে ২ ট্রাক-১টি মাহিন্দ্রসহ নদীতে পরে যায়। এতে দীঘিনালা-লংগদু সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন। বিকল্প রাস্তায় পথচারীদের চলাচল, ভারী যানবাহন সেতু ভেঙ্গে পড়ায় বন্ধ।

শনিবার (২৬ই ডিসেম্বর) সকাল ৮টা ৪৫ মিনিটে লংগদু দীঘিনালা সড়কে মেরুং থেকে দীঘিনালা গামী দুটি গাছের ট্রাক এবং একটি মাহিন্দ্র বেইলি সেতুতে উঠা মাত্র সেতু ভেঙ্গে ট্রাক ২টি এবং মাহিন্দ্র ৬ জন যাত্রীসহ নদীতে পরে যায়।

আহত মাহিন্দ্র চালক রামায়ন চাকমা (৩৮) জানান, প্রথম গাছের ট্রাকটি সেতুতে থাকা অবস্থা ২য় ট্রাকটি সেতুতে উঠে পরে সামনে রাস্থা ফাঁকা থাকায় আমি সেতুতে গাড়িটি নিয়ে উঠি। আমার সামনের চাকাটা সেতুতে ছিলো, কিন্তু গাছের ট্রাক ও সেতু সহ ভেঙ্গে পরলে সেতুর পাট গুলো খারা হয়ে যায়, আমার গাড়িটি ছিটকে নিচে চলে আসে।

দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, সকালে ধারণক্ষমতার বেশি কাঠ নিয়ে বোয়ালখালী দুটি ট্রাক একসঙ্গে বেইলি ব্রিজের উপর ওঠে। এতে ব্রিজ ভেঙে নদীতে পড়ে যায়। এ ঘটনায় দীঘিনালার সঙ্গে রাঙামাটির লংগদু উপজেলার যোগাযোগ বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছে দুই উপজেলার লক্ষাধিক মানুষ।

দীঘিনালা সড়ক ও জনপদ বিভাগের কার্য সহকারী বীরভদ্র চাকমা জানান, ব্রিজে পাঁচ টনের বেশি যান চলাচল নিষেধ। শনিবার সকালে অন্তত ৫০ টন কাঠবোঝাই দুটি ট্রাক বেইলি ব্রিজে উঠে যায়। এ কারণে দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে লংগদুর সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, খাগড়াছড়ির যোগাযোগ বন্ধ রয়েছে। বিকল্প সেতু নির্মাণে মাসখানেক সময় লাগতে পারে।

 

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ