রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৫৮, ২৭ ফেব্রুয়ারি ২০২০

বেদখল হচ্ছে রাজস্থলী সদর হাসপাতালের নিজস্ব জায়গা

বেদখল হচ্ছে রাজস্থলী সদর হাসপাতালের নিজস্ব জায়গা

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার একমাত্র হাসপাতালের নিজস্ব সরকারি জায়গা দীর্ঘদিন ধরে কিছু স্বার্থনেশী মহল অবৈধ ভাবে দখল করে আসছে।

উপজেলার পশ্চিম পার্শ্ব সেনাবাহিনীর ক্যাম্প সংলগ্ন রাজস্থলী হাসপাতালের নামীয় প্রায় এক একর ৯০ শতাংশ জায়গা স্থীত আছে। সে জায়গার উপর কিছু দখলকারী লোক অবৈধ ভাবে ঘর নির্মাণ করে প্রভাব খাটিয়ে আসছে বলে অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার হতে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা ও নির্বাহী অফিসার শেখ ছাদেক থানা অফিসার ইনচার্জ মফজল আহাম্মদ খান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমা সহ সকলে ঘটনা স্থল পরিদর্শন করেন। 

এ বিষয়ে ইউ, এস, এপ, ও বলেন, হাসপাতালের নামে প্রায় এক একর ৯০ শতাংশ জায়গা বন্দোবস্তি আছে। সে জায়গায় কিছু অবৈধকারী ব্যক্তি সেমি পাকা ঘর নির্মাণ করে বসবাস করে আসছে। তাদের কে উঠে যাওয়ার জন্য অনেক বার তাগিদ দেওয়ার পর তারা কোন কর্ণপাত করছে না। আমি প্রশাসনের নিকট জানানোর পর প্রশাসন সরেজমিনে এসে বিস্তারিত দেখে গেছেন। 

দখলের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানান, অভিযোগের প্রেক্ষিতে আইনের মাধ্যমে তাদের কে উচ্ছেদ করা হবে। যদি তারা সরে না যায় তাহলে আদালতের মাধ্যমে ১৪৪ ধারা নিষেধাজ্ঞা জারি করা হবে। 

এব্যাপারে হেডম্যান উথিনসিন মারমা বলেন, আমি কোন জায়গা কারো কাছে বিক্রি করিনি। হাসপাতালের জায়গা হাসপাতালের নামে আছে, সুতরাং তারা অবৈধ ভাবে ঘর উঠাইয়া দখল করে আছে। 

এ ব্যাপারে দখলকারীদের সাথে আলাপ কালে তারা স্বীকার করে বলেন, আমরা হাসপাতালের জায়গাই ঘর বেধেঁ আছি। সরকার চাইলে আমরা দিয়ে দেব। 

যার ফলে হাসপাতালের জায়গা থেকে তাদের কে উচ্ছেদ করা না হলে অধুর ভবিষ্যৎ সরকারি সম্পদ রক্ষা করা কঠিন হবে। দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়