রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:৪০, ৫ জুন ২০২০

বেসরকারি যেসব প্রতিষ্ঠানে করা যাবে করোনা পরীক্ষা

বেসরকারি যেসব প্রতিষ্ঠানে করা যাবে করোনা পরীক্ষা

ফাইল ছবি

করোনা শনাক্তের অনুমতি এখন পর্যন্ত ২৫টি বেসরকারি প্রতিষ্ঠানকে দিয়েছে সরকার। এর মধ্যে ১৪টি প্রতিষ্ঠান পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করছে।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, এখন পর্যন্ত বেসরকারিভাবে ২৫টি প্রতিষ্ঠানকে করোনা পরীক্ষার অনুমতি দেয়া হয়েছে। তবে এখনো ২৫টি প্রতিষ্ঠান তাদের কার্যক্রম শুরু করেনি। তারা প্রক্রিয়াধীন আছেন।

নাসিমা সুলতানা জানান, কার্যক্রম শুরু হওয়া বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে স্কয়ার হাসপাতাল, এভারকেয়ার হাসপাতাল, ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল, আনোয়ার খান মডার্ন মেডিকেল হাসপাতাল, এনাম মেডিকেল কলেজ হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল লিমিটেড, আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি) ও ল্যাবএইড হাসপাতাল রয়েছে।

তিনি বলেন, ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে প্রাভা হেলথ বাংলাদেশ, বায়োমেড ডায়াগনস্টিক, টিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক এবং ডিএনএ সলিউশন লিমিটেড করোনা শনাক্তের কার্যক্রম চালু রেখেছে।

নাসিমা সুলতানা বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী কোভিড-১৯ পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। বেসরকারিভাবে প্রতিষ্ঠিত হলেও সেখানে সরকারিভাবেই পরীক্ষা করা হচ্ছে।

আইসিডিডিআরবি সরকারিভাবে নমুনা পরীক্ষার পাশাপাশি বেসরকারিভাবেও করে থাকে বলেও  জানান নাসিমা সুলতানা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়