রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৫১, ২৮ এপ্রিল ২০২১

বোরো সংগ্রহে গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী

বোরো সংগ্রহে গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ফাইল ছবি

বোরো ধান সংগ্রহের ক্ষেত্রে কোনো আপস করা হবে না জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করা হবে।

বুধবার দুপুরে ভার্চুয়ালি নওগাঁ জেলার বোরো মৌসুমের ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

খাদ্যমন্ত্রী বলেন, চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না। সরকার কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করাসহ নানা সুযোগ সুবিধা অব্যাহত রেখেছে। 

এ সময় মিল মালিক, খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও খাদ্যগুদামে কর্তব্যরত শ্রমিকদের উদ্দেশে সাধন চন্দ্র মজুমদার বলেন, সময় মতো চুক্তি সম্পাদন করবেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের বিপরীতে দেয়া চাহিদাপত্র অনুযায়ী ধান গুদামে সরবরাহ করতে হবে। কৃষকরা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়।

তিনি আরো বলেন, ভালো ব্যবহার করাসহ সরাসরি কৃষকদের কাছ থেকেই ধান সংগ্রহ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ এ ক্ষেত্রে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না।

প্রসঙ্গত, নওগাঁয় চলতি বোরো মৌসুমে ২৭ টাকা কেজি দরে মোট ২৫ হাজার ৬৯৭ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে নওগাঁ সদর, মহাদেবপুর এবং নিয়ামতপুর উপজেলায় কৃষকের অ্যাপের মাধ্যমে এবং অন্যান্য উপজেলায় সাধারণ পদ্ধতিতে ধান সংগ্রহ করা হবে।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা যুক্ত হয়।

নওগাঁর ডিসি হারুন-অর-রশীদের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুখ হোসেন পাটওয়ারী, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ সামশুল ওয়াদুদ প্রমুখ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়