রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:২৫, ২৬ ডিসেম্বর ২০২০

ভারত থেকে চালের প্রথম চালান চট্টগ্রাম বন্দরে খালাস

ভারত থেকে চালের প্রথম চালান চট্টগ্রাম বন্দরে খালাস

চালের প্রথম চালান চট্টগ্রাম বন্দরে খালাস


ভারত থেকে আমদানি করা চালের প্রথম চালানের চার হাজার টনের বেশি খালাস হয়েছে চট্টগ্রাম বন্দরে। পাঁচ ধাপে এসব চাল আমদানি করছে সরকার। দুই ধাপে ভারত থেকে একলাখ টন চাল আনার বিষয়টি চূড়ান্ত হলেও, বাকি তিন ধাপে দেড়লাখ টন কোন দেশ থেকে আনা হবে সেটি এখনও ঠিক হয়নি। এদিকে, আমদানির খবরে খাতুনগঞ্জে কেজিপ্রতি চালের দাম কমেছে ২ টাকা।

সবশেষ ২০১৭ সালে বিদেশ থেকে চাল আমদানি করেছিল সরকার। এবার মোট আড়াই লাখ চাল আনতে চায় খাদ্যমন্ত্রণালয়। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারতের কলকাতা বন্দর থেকে প্রথম কিস্তির ৪ হাজার ১১৩ মেট্রিক টন সেদ্ধ চাল চট্টগ্রাম বন্দরে খালাস হয়েছে।

খাদ্য বিভাগ বলছে, সরকার ইতোমধ্যে কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে চাল কিনেছে। পাশাপাশি, বাজার স্বাভাবিক রাখতে আমদানি করছে সরকার।

এদিকে চাল খালাস ঘিরে সর্তক অবস্থায় চট্টগ্রাম বন্দর। বর্হিনোঙরে জাহাজ আসার সাথে সাথেই গুনাগুন যাচাই ও দ্রুত খালাসের কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বন্দরে চালের জাহাজ আসার খবরে ইতোমধ্যে কমেছে এ নিত্যপণ্যের দাম। দেশের সবচেয়ে বড় ভোগ্য পণ্যের বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জে মোটা চালের দাম ২ টাকা কমে বিক্রি হচ্ছে ৪৩ থেকে ৪৪ টাকায়।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়