রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:৪৫, ১৪ জানুয়ারি ২০২১

ভারতে কুচকাওয়াজে অংশ নেবে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর ১২২ সদস্য

ভারতে কুচকাওয়াজে অংশ নেবে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর ১২২ সদস্য

ভারতের কুচকাওয়াজে অংশ নিতে আইএএফ সি-১৭ বিমানে দেশে ছেড়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ১২২ জন সদস্য। আগামী ২৬ জানুয়ারি নয়াদিল্লীতে ভারতের গণতন্ত্র দিবসে এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের ইতিহাসে তৃতীয়বারের মত কোনো বিদেশী সামরিক বাহিনীর দলকে মধ্য দিল্লীর রাজপথে জাতীয় কুচকাওয়াজে অংম নিতে এ আমন্ত্রণ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫০ বছর আগে যে বাহিনী একসঙ্গে লড়াই করেছে এখন তারা গর্বের সঙ্গে রাজপথে মার্চ করবে। বাংলাদেশ সেনাবাহিনী স্বাধীনতা, ন্যায়বিচার এবং তাদের জনগণের পক্ষে লড়াই করা সাহসী মুক্তিকযোদ্ধাদের উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটিতে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক, বাংলাদেশ নৌবাহিনীর নাবিক এবং বাংলাদেশ বিমান বাহিনীর সেনারা রয়েছেন।

বাংলাদেশ কন্টিনজেন্টের বেশিরভাগ সৈন্যই বাংলাদেশ নেসাবাহিনীর সর্বাধিক দক্ষ ইউনিট থেকে আগত, যার মধ্যে রয়েছে ১,২,৩,৪,৮,৯,১০ ও ১১ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এবং ১,২ ও ৩ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট, যারা একাত্তরের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও বিজয় অর্জনের অনন্য সম্মানে ভূষিত।

কুচকাওয়াজটি আগামী ২৬ জানুয়ারি বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচার করা হবে বলেও জানানো হয়েছে।

সূত্রঃ ভোরের কাগজ

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়