রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:১৯, ২১ ফেব্রুয়ারি ২০২০

ভাষা শহীদদের প্রতি রাঙামাটিবাসীর বিনম্র শ্রদ্ধা

ভাষা শহীদদের প্রতি রাঙামাটিবাসীর বিনম্র শ্রদ্ধা

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য সহকারে অমর একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছে রাঙামাটির সর্বস্তরের জনসাধারণ।

শুক্রবার ২০শে ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে এগারোটার পর থেকে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হতে থাকেন জেলা প্রশাসন, পুলিশ বাহিনীসহ বিভিন্ন বাহিনী, রাজনৈতিকদল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ। 

রাত ১২টায় একুশের প্রথম প্রহরে শহীদ বেদিতে প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তার নেতৃত্বে জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণে অংশগ্রহণ করে। এরপরই শহীদদের স্বরণে রাঙামাটি জেলা পুলিশ বাহিনীর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে পুলিশ সুপার মোঃ আলমগীর কবির।

 

 

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ মাঈন উদ্দিন চৌধুরী, কোতয়ালী থানার অফিসার ইনচার্জসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

এদিকে ডিসি-এসপির পরপরই ভাষা শহীদদের স্বরণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারী-বেসরকারি অফিস ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের স্মরণের পাশাপাশি তাদের রূহের মাগফেরাত কামনা করা হয়। 

এর আগে একুশের প্রথম প্রহরের সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাজানো হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়