রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:৪২, ২১ ফেব্রুয়ারি ২০২০

ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা

ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- মহান ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাঙামাটি জেলা আওয়ামী লীগের আয়োজনে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারী) বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, প্রচার সম্পাদক মমতাজুল ইসলাম, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ও আওয়ামী লীগ এক ও অভিন্ন। স্বাধীন বাংলার উৎপত্তি যাদের নেতৃত্বে হয়েছে। ৫২ থেকে ৭১ এ সময় হচ্ছে রক্তের ইতিহাস। আর রক্তের বিনিমিয়ে আমাদের এ দেশ স্বাধীন হয়েছে। ৫২ ভাষার দাবিতে সেদিন আমাদের সূর্য সন্তান রফিক, সালাম, বরকত, শফিক, জব্বারসহ অসংখ্য জাতির সন্তানরা সেদিন শহীদ হয়েছিলেন। আর ভাষার জন্য তারা জীবন উৎসর্গ করার কারণেই একুশে ফেব্রুয়ারি আজ আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে। যাদের বিনিময়ে বাংলা ভাষার অধিকার থেকে শুরু করে স্বাধীনতা পর্যন্ত অর্জিত হয়েছে। যাদের রক্তের বিনিময়ে প্রতিষ্ঠা পেয়েছে মাতৃভাষা বাংলা তাদের প্রতি জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি। আর একুশের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়