রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৪২, ১৭ মে ২০২০

ভাসমানদের তালিকা করে ঈদের আগেই ত্রাণ দিন, নেতাকর্মীদের কাদের

ভাসমানদের তালিকা করে ঈদের আগেই ত্রাণ দিন, নেতাকর্মীদের কাদের

ছবিঃ সংগৃহীত


যারা ভাসমান, ঘর নেই, খোলা আকাশের নিচে বসবাস করেন তাদের খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই ত্রাণ সাহায্য দেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রমে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমি আপনাদের অনুরোধ করব, অনেকেই আছেন যাদের ঘরে ত্রাণ পৌঁছে দেয়া বাস্তবেই সম্ভব নয়। কারণ তাদের ঘর নেই, অনেকেই ভাসমান। ফ্লাইওভার, রেলস্টেশন, বাস টার্মিনাল ও খোলা আকাশের নিচে তারা জীবন যাপন করছেন।

‘তাদের মধ্যে অনেক অসহায় শিশু আছে। অনেক বয়স্ক অসহায় মানুষ আছে। খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই তাদের ত্রাণ সাহায্যের ব্যবস্থা করবেন। এটা আপনাদের কাছে বিশেষ অনুরোধ।’

সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন সেতুমন্ত্রী।

ত্রাণ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে কোনো ধরনের অনিয়ম সরকার বরদাস্ত করবে না হুশিয়ার দিয়ে তিনি বলেন, ত্রাণ বিতরণে যারা অনিয়ম করবেন তারা দলীয় লোক হলেও রেহাই পাবেন না।

ঈদকে সামনে রেখে মানুষের শহর থেকে গ্রামে যাওয়ার প্রবণতা পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে আশঙ্কা করে শপিংমল ফেরিঘাটসহ বিভিন্ন পয়েন্টে ভিড় করা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষা করে প্রকারান্তরে নিজেদের এবং চারপাশের মানুষের জীবনের গভীর অমানিশা ডেকে আনবেন। এভাবে চলতে থাকলে দুর্যোগের অন্ধকারাচ্ছন্ন অতিক্রমের জন্য অপেক্ষা করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোকিত রাঙামাটি