রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:২৫, ২৯ নভেম্বর ২০২০

ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ও সমাবেশ

ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ও সমাবেশ

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে উগ্র মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্ঠীর জনমনে বিভ্রান্তি সৃষ্টির প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা স্বেচ্ছাসেবকলীগ।

রবিবার (২৯ নভেম্বর) দুপুরে রাঙামাটি পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ জাহানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি শ্রমিকলীগের সভাপতি শামসুল আলম, মৎস্যজীবিলীগের সভাপতি উদয়ন বড়ুয়া, যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।



এ সময় সমাবেশে বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটা অনুভূতির নাম ভালোবাসার নাম ৷ এই অনুভূতিতে আঘাত দেয়া মানে সমগ্র বাংলার মানুষের হৃদয়ে আঘাত দেয়া৷ যে বা যারা বঙ্গবন্ধুকে অবমাননা করবে তাকে বা তাদের দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।

বক্তারা আরো বলেন, উগ্র মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্ঠীরা ইসলামের দোহায় দিয়ে যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য্য নির্মাণের বিরোধিতা করে সুপরিকল্পিত ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কোনো ব্যক্তি বা রাষ্ট্রের ঐতিহ্য-ইতিহাসকে স্মরণ করার জন্য ভাস্কর্য তৈরি করা হয়। কিন্তু বাংলাদেশে কিছু উগ্র জাতীয়বাদ স্বাধীনতা বিরোধী মৌলবাদী গোষ্ঠী মূর্তি ও ভাস্কর্যের ভুল ও অবমাননাকর ব্যাখ্যা দিয়ে দেশের ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে স্বাধীনতার স্ব-পক্ষের শক্তিরা একত্রিত হয়ে তাদের মোকাবেলা করতে হবে। বঙ্গবন্ধুর বাংলায় কোনো মৌলবাদী ও উগ্রবাদীর ঠাঁই হবে না বলে হুঁশিয়ারি দেন।

সমাবেশে থেকে অনতিবিলম্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য নির্মাণ নিয়ে অপব্যাখ্যা ও অপমাননাকর বক্তব্যদানকারীদের আইনের আওতায় নিয়ে এসে দ্রুত শাস্তির দাবি করা হয়।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়