রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

কাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াটবান্দরবানের রুমায় যৌথবাহিনীর সঙ্গে গোলাগুলিতে কেএনএফ সদস্য নিহতকাপ্তাই হ্রদে জাঁকবিরোধী অভিযানে নৌকা-জাল জব্দ

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৩৪, ২৩ জানুয়ারি ২০২১

ভূমিহীন-গৃহহীনদের সারথী হয়েছেন প্রধানমন্ত্রী: পলক

ভূমিহীন-গৃহহীনদের সারথী হয়েছেন প্রধানমন্ত্রী: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে ভূমিহীন-গৃহহীনদের সারথী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে বর্তমান সরকার দেশের ৯ লাখ ভূমিহীন-গৃহহীনকে জমি-বাড়ি উপহার দেয়ার পরিকল্পনা করেছে। সে পরিকল্পনার বাস্তবায়ন শুরু হয়েছে। একজন মানুষও গৃহহীন থাকবে না।

শনিবার সকালে নাটোরের সিংড়ায় ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাখে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর শেষে এসব কথা বলেন তিনি।  এ সময় উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল ইসলাম, সিংড়ার ইউএনও এমএম সামিরুল ইসলাম প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, দেশের মেহনতি মানুষের কল্যাণে কাজ করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯ বছর আগের দর্শনকে অনুসরণ করে বিশ্বব্যাপী টেকসই উন্নয়নের সূচক নির্ধারণ করেছে জাতিসংঘ। দেশের স্বাধীনতাকে পূর্ণতা দিতে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। মানুষের চাহিদা নির্ধারণ করে তাদের উন্নয়নে কাজ করছে সরকার। সবার জীবনমান উন্নয়নের মধ্যে দিয়ে আজন্ম লালিত সুখী-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণে সক্ষম হবো আমরা।

তিনি আরো বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলছে। জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পাশাপাশি অসহায় মানুষের দুঃখ-দূর্দশা দূর করতে পাশে দাঁড়িয়েছি আমরা। দেশের সব ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে।

এর আগে, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ৬৫ হাজার ৭২৬টি বাড়ি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাটোরের সাতটি উপজেলায় খাস জমির উপর প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ৫৫৮টি সেমিপাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। এরমধ্যে বড়াইগ্রামের ১৬০টি বাড়ির চাবি-দলিল হস্তান্তর করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, বাগাতিপাড়ায় বাড়ির চাবি-দলিল হস্তান্তর করেন এমপি মো. শহিদুল ইসলাম বকুল, নাটোর সদরে ১৬২টি বাড়ির চাবি-দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়