রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:৪৮, ২০ নভেম্বর ২০২০

মসজিদে মাস্ক পরা নিশ্চিত করতে জেলা প্রশাসনের উদ্যোগ গ্রহণ

মসজিদে মাস্ক পরা নিশ্চিত করতে জেলা প্রশাসনের উদ্যোগ গ্রহণ

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ প্রতিরোধের লক্ষে রাঙামাটি শহরের বিভিন্ন মসজিদে জুমার নামাজের সময় মুসল্লিদের মাস্ক বিতরণ ও মাস্ক পরাসহ সামাজিক দুরত্ব বজায় রাখার নিশ্চয়তা করতে জেলা প্রশাসনের উদ্যোগ নিয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের কালেক্টরেট জামে মসজিদে যাওয়া মুসল্লিদের মাস্ক পরা নিশ্চয়তা ও মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অপরদিকে বনরুপা জামে মসজিদে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টরের (এনডিসি) মোঃ আরিফুল ইসলামের নেতৃত্বে মাস্ক পরা নিশ্চয়তা ও মাস্ক বিতরণ করেন।

এ সময় রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দীন, বৃহত্তর বনরুপা বাজার সমিতির সভাপতি আবু সৈয়দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

এছাড়া রাঙামাটি শহরের রিজার্ভ বাজার তবলছড়িসহ বিভিন্ন মসজিদে জেলা প্রশাসনের উদ্যোগ মাস্ক পরা নিশ্চয়তা, মাস্ক বিতরণ ও সামাজিক দুরত্ব বজায় রেখে নামাজ আদায়সহ জনসচেতনা সৃষ্টির উদ্যোগ গ্রহন করা হয়েছে। সবাই যদি মাস্ক পরিধান করি তাহলে এই মহামারি নিয়ন্ত্রণ রাখা সম্ভব হবে। তাই ঘরের বাইরে গেলে অবশ্যই সকলের মাস্ক ব্যবহার করা উচিত বলে জানান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টরের (এনডিসি) মোঃ আরিফুল ইসলাম।

এদিকে, মাস্ক বিতরণকালে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ নির্দেশ প্রদান করেন, মাস্ক বিহীন কোন মুসল্লি যাতে মসজিদে প্রবেশ না করে। তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করে আমরা প্রথম পর্ব পার করছি এখন দ্বিতীয় পর্ব। এখন যদি সচেতন না হই তাহলে সামনে শীত, এই শীতে করোনার তান্ডব ঠেকানো যাবে না। আমরা মানুষকে সচেতন করছি আমরা যেন করোনার এই দ্বিতীয় পর্বটি সুস্থ ভাবে পার করতে পারি।

এদিকে প্রশাসকের নির্দেশে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে শুক্রবার দুপুরে জুমার নামাজ আদায় করেন ধর্মপ্রাণ সাধারণ মুসল্লিগণ।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়